Monday, October 12

কানাইঘাটে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা


নিজস্ব প্রতিবেদক :

সিলেটের কানাইঘাট উপজেলা আইনশৃঙ্খলা রক্ষা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা সোমবার সকাল ১০টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

সভায় কমিটির সভাপতি নবাগত নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জী সভাপতির বক্তব্যে বলেন- উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন বন্ধে এবং আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধ, ইউনিয়ন গ্রাম আদালতে বিচারধীন মামলা দ্রুত নিষ্পত্তি, যানজট নিরসন, মাদক নির্মূলসহ সবধরণের অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধ করতে হবে।

এ ব্যপারে তিনি থানা পুলিশ ও জনপ্রতিনিধিদের সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান। একই সাথে লোভাছড়া পাথর কোয়ারী থেকে সব ধরনের পাথর উত্তোলন বন্ধ এবং জব্দকৃত পাথর অপসারনে কেউ জড়িত থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

সভায় বিগত মাসের আইনশৃঙ্খলা পরিস্থিতি তোলে ধরে থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম বলেন, সামাজিক অবক্ষয়ের কারণে নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ সহ জমিজমা সংক্রান্ত অপরাধের ঘটনা কিছুটা বেড়েছে। তবে এক্ষেত্রে পুলিশ সক্রীয় রয়েছে। যেখানে এ ধরনের ঘটনা ঘটছে সাথে সাথে পুলিশ আইনগত পদক্ষেপ নিচ্ছে। এ ক্ষেত্রে থানা পুলিশকে সহযোগিতা করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

তিনি বলেন- বিগত মাসে থানায় নিয়মিত ২৫টি মামলা দায়ের করা হয়েছে। তার মধ্যে ২৪টির চার্জশীট আদালতে দাখিল করা হয়েছে। বেশ কিছু অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে।

সভায় উপস্থিত থেকে আইনশৃঙ্খলার উন্নয়নে বিভিন্ন ধরনের মতামত তোলে ধরে বক্তব্য রাখেন, কমিটির সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, ইউপি চেয়ারম্যান যথাক্রমে ডা. ফয়েজ আহমদ, জেমস্ লিও ফারগুশন নানকা, আলী হুসেন কাজল, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, জাপা নেতা আলা উদ্দিন মামুনসহ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা, সুরাইঘাট বিজিবি ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তারা।

একই দিনে উপজেলা সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ, গুজব প্রতিরোধ, নারী-শিশু নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়