Saturday, July 4

কানাইঘাট লোভাছড়া পাথর কোয়ারিতে টাস্কফোর্সের অভিযান, অর্ধকোটি টাকার সরঞ্জামাদি ধ্বংস

নিজস্ব প্রতিবেদক:   
উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে সিলেটের কানাইঘাট লোভাছড়ার পাথর কোয়ারিতে মজুদকৃত পাথর পরিবহনকালে কোয়ারিতে ট্রাস্কফোর্সের অভিযান চালিয়ে অর্ধ কোটি টাকার যন্ত্রপাতি বিনষ্ট করা হয়েছে।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের নেতৃত্বে কোয়ারিতে ট্রাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে নৌপথে পাথর পরিবহনের দায়ে ১৪টি পাথরবাহী বালফ্রেড জাহাজ ও ১টি স্কেভেটর বিকল এবং ১২টি ক্রাসার মেশিন বিনষ্ট করা হয়।

নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সাথে এ সময় উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেসবাহ উদ্দিন, কানাইঘাট থানা পুলিশ ও লোভাছড়া বিজিবি সদস্যরা। এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বলেন, উচ্চ আদালতের নির্দেশে লোভাছড়া পাথর কোয়ারির সমস্ত কার্যক্রম সহ পাথর পরিবহন, উত্তোলন, বিপণন বন্ধ রয়েছে। তারপরও যারা কোয়ারি থেকে অবৈধভাবে পাথর পরিবহনে চেষ্টা করবে তাদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। আজকের অভিযানে পাথর বহন ও ভাঙ্গার কাজে ব্যবহৃত ৫০ লক্ষ টাকার যন্ত্রপাতি ও মেশিন বিনষ্ট করা হয়েছে।

কোয়ারিতে কার্যক্রম পরবর্তী নির্দেশনা ছাড়া কাউকে করতে দেয়া হবে না।

প্রসজ্ঞত যে, গত ২৩ জুন হাইকোর্টের সুপ্রিমকোর্ট ডিভিশনের বিচারপতি জেবিএম হাসান একটি রীট আবেদনের প্রেক্ষিতে লোভাছড়া পাথর কোয়ারি থেকে পাথর পরিবহন, বিপনন ও উত্তোলনের কার্যক্রম বন্ধের নির্দেশ দেন।

কানাইঘাট নিউজ ডটকম/০৪ জুলাই ২০২০    

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়