Monday, June 1

প্রধানমন্ত্রীর অনুদান পেল কানাইঘাটের ৫৬৭ মসজিদ

নিজস্ব প্রতিবেদক: 
করোনা সংকটকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সারাদেশের ন্যায় কানাইঘাট উপজেলার ৫৬৭টি মসজিদে নগদ ৫ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়েছে। 

আজ সোমবার কানাইঘাট বড়চতুল ইউনিয়ন পরিষদ ও কানাইঘাট পৌরসভার কার্যালয়ে শেষ ধাপে এ দুটি ইউনিয়নের মসজিদের পরিচালনা কমিটির মুতওয়াল্লীর হাতে প্রধানমন্ত্রীর অনুদানকৃত টাকার চেক উপস্থিত থেকে প্রদান করেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান। 

এ সময় ইসলামিক ফাউন্ডেশনের কানাইঘাটের মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

এদিকে প্রধানমন্ত্রীর অনুদানকৃত প্রতিটি মসজিদে ৫ হাজার টাকা নিয়ে কানাইঘাটে নানা ধরনের ধ্রুমজাল সৃষ্টি হয়েছে। 

প্রধানমন্ত্রী তার ভাষণে অনুদানকৃত অর্থ মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের প্রদান করার কথা বললেও কানাইঘাটের অনেক মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ অনুদানকৃত অর্থ ইমাম-মুয়াজ্জিনদের জন্য দেয়া হয়নি, সেটা মসজিদের উন্নয়নের জন্য দেয়া হয়েছে বলে বলছেন। 

যার কারণে ইমাম ও মুয়াজ্জিমরা অনুদানের টাকা থেকে অনেক ক্ষেত্রে বঞ্চিত হচ্ছেন। 

আজ মসজিদের জন্য অর্থের চেক প্রদানকালে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান তাদের বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর অনুদানকৃত টাকা মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, ইমাম ও মুয়াজ্জিনদের প্রদান করতেও পারেন অথবা মসজিদের উন্নয়ন কাজে ব্যয় করতে পারেন। 

আবার যেসব মসজিদে ইমাম ও মুয়াজ্জিনরা গরীব আছেন, তাদেরও দিতে পারেন। 

উপজেলার বিভিন্ন এলাকা থেকে অনেকে জানিয়েছেন, কানাইঘাট উপজেলায় হাজারের উপরে মসজিদ রয়েছে। 

কিন্তু ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কানাইঘাটের কর্মকর্তারা প্রতিটি মসজিদের তালিকা প্রণয়ন করেননি। 

যার কারণে অনেক মসজিদ প্রধানমন্ত্রীর অনুদান থেকে বঞ্চিত রয়েছে। 

তবে উপজেলা চেয়ারম্যান মোমিন চৌধুরী বলেন, যেসব মসজিদের নাম তালিকায় অর্ন্তভুক্ত করা হয়নি, তা শীঘ্রই তালিকা করে অনুদানের টাকা প্রদান করা হবে। 

ইসলামিক ফাউন্ডেশন কানাইঘাটের সুপারভাইজার মঈনুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর অনুদানকৃত টাকা মসজিদের উন্নয়নের কাজে ব্যয় হবে এ ধরনের পরিপত্র ইসলামী ফাউন্ডেশন থেকে দেয়া হয়েছে। তারপরও মসজিদ কমিটির নেতৃবৃন্দ অনুদানের টাকা ইমাম ও মুয়াজ্জিনদের প্রদান করতে পারেন। যেসব মসজিদের তালিকা বাদ পড়েছে তা তালিকা করে পরবর্তীতে অনুদানের টাকা পৌঁছে দেয়া হবে।

কানাইঘাট নিউজ ডটকম/০১ জুন ২০২০   

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়