Tuesday, May 12

সৌদি আরবে কানাইঘাটের এক প্রবাসীকে আটকে রাখার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
সৌদি আরবে কানাইঘাটের এক প্রবাসীকে তার বাসায় আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। 

এঘটনায় তার পরিবারের সদস্যরা চরম উৎকণ্ঠায় রয়েছেন। 

কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের মিকিরপাড়া গ্রামের মৃত আরমান আলীর ছেলে সমছ উদ্দিন (৫০) অনুমানিক ১৫ বছর পূর্বে সৌদি আরবে যান। তার স্ত্রী ও ৪ মেয়ে রয়েছে। 

পারিবারিক সূত্রে জানা যায়, সর্বশেষ অনুমান ৩ বছর পূর্বে সমছ উদ্দিন সৌদি আরব থেকে নিজ বাড়ীতে ছুটিতে আসেন। এর পর তিনি সৌদি আরবে ফিরে যান। 

সমছ উদ্দিনের স্ত্রী মিনারা বেগম ও তাদের মেয়ের জামাই আমিনুল ইসলাম জানান, আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ১১ টা ৪০ মিনিটে প্রবাসী সমছ উদ্দিন কান্নাকাটি করে তাদের ফোন দিয়ে বলেন, তার ভাড়াটিয়া বাসায় একজন মহিলা তাকে আটক করে রেখেছে তার জীবনহানীর আশংকা রয়েছে। বিভিন্ন ব্যাংকে সেদেশের ১৭ লক্ষ টাকার মতো রিয়াল তার রয়েছে। এখন ঐ মহিলা তাকে মেরে ফেলেতে চায় ব্যাংক থেকে টাকা তোলে নেওয়ার জন্য সমস্ত চেক কাগজপত্র ও পাসপোর্ট, আকামা সব ঐ মহিলা নিয়ে গেছে। তিনি একটি কক্ষের ভিতরে প্রানের ভয়ে দরজায় ছিটকানী লাগিয়ে অবস্থান করছেন। তার রুমের ভিতরে ঐ মহিলা স্প্রে ছিটাচ্ছে। তিনি হয়তো আর বাঁচবেন না তার আটকের বিষয়টি বাংলাদেশ এম্বেসী যাতে জানতে পারে এজন্য সংবাদ মাধ্যমে প্রচার করার জন্য বলেন। 

মোবাইল ফোনে কথাবার্তা বলার সময় সমছ উদ্দিনের ফোনটি ঐ মহিলা কেড়ে নেয়। এরপর দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত সমছ উদ্দিনের ব্যবহৃত +৯৬৬৫৭৮১৪৯২১৫ নাম্বারটি বন্ধ হয়ে যাওয়ায় তার পরিবারে সদস্যদের মধ্যে চরম উতকন্ঠা দেখা দেয়,পরিবারের সবাই কান্নাকাটি করছেন। 

বিকেল সোয় ৪টার দিকে সমছ উদ্দিনের মোবাইল নাম্বারটি সচল হলে তার স্ত্রী মিনারা বেগম সহ পরিবারের লোকজন বার বার উক্ত নাম্বারে যোগাযোগ করলে একজন মহিলা মোবাইল নাম্বারটি রিসিভ করে আরবিতে কথাবার্তা বলছে। ফোনের শব্দে সমছ উদ্দিনের কান্নাকাটি তারা শুনতে পাচ্ছেন। সমছ উদ্দিনের পাসপোর্ট নাম্বার হচ্ছে -BJ0449525 । তিনি সৌদি আরবে জেদ্দা এলাকায় থাকেন বলে তার স্ত্রী মিনারা বেগম জানিয়েছেন। 

সমছ উদ্দিনের উদ্ধার করে তার জীবন বাঁচতে এবং তার পাসপোর্ট,ভিসা,চেক বই উদ্ধার করার জন্য তার পরিবারের  লোকজন ও স্বজনরা সৌদি আরব বাংলাদেশ এম্ব্যাসির দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন এবং জেদ্দাস্থ প্রবাসী সংগঠনগুলোর সহযোগিতাও চেয়েছেন। সমছ উদ্দিনের ব্যাপারে সৌদি আরব থেকে কোন তথ্য জানতে চাইলে তার মেয়ের জামাই আমিনুল ইসলামের ফোন নং-০১৭২৮৩৭৪৭১৬ যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

কানাইঘাট নিউজ ডটকম /১২ মে ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়