Monday, May 4

ঈদ বোনাস মিলছে না বেসরকারি মেডিকেলের চিকিৎসক-কর্মচারীদের

কানাই্ঘাট নিউজ ডেস্ক:

করোনার প্রাদুর্ভাবে আর্থিক সংকটের কারণে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বোনাস দেয়া হবে না। শুধু তাই নয়, তাদের এপ্রিলের বেতনও ৪০ শতাংশ কম দেয়া হবে। তবে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীসহ হাসপাতালে ২৪ ঘণ্টা কর্মরত সবাই পাবেন পূর্ণ বেতন।

রোববার বিপিএমসিএ’র সভাপতি এম এ মুবিন খান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার বিপিএমসি’র কার্যনিবাহী কমিটির একটি জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এসব সিদ্ধান্ত নেয়া হয়। এই সিদ্ধান্তের অনুলিপি এরইমধ্যে দেশের সব বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষদের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে।
BPMCA Notice
BPMCA Notice

নির্বাহী কমিটির সভায় যে তিনটি সিদ্ধান্ত গ্রহণ করা হয় সেগুলো হলো-

১. করোনাভাইরাস মহামারি চলাকালে বাংলাদেশের সব মেডিকেল কলেজ ও হাসপাতাল গভীর সংকটের সম্মুখীন হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে, তাই সংগঠনের সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীদের উৎসব বোনাস প্রদান করা হবে না।
২. এপ্রিলের বেতন যা মে মাসে প্রদান করার কথা তা সব অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের মোট বেতনের ৬০ শতাংশ প্রদান করা হবে। তৃতীয়-চতুর্থ শ্রেণির সব কর্মচারী শতভাগ বেতন পাবেন। কলেজ স্টাফ যারা অনুপস্থিত তারা ৬০ শতাংশ বেতন পাবেন।
৩. যেসব চিকিৎসক বা অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করছেন তাদের বেতন শতভাগ প্রদান করা হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়