Wednesday, March 11

নয়াফৌদ ক্রিকেট ক্লাবের নতুন কমিটি গঠন

কানাইঘাট নিউজ ডেস্ক:
কানাইঘাট সদর ইউনিয়নের একটি ঐতিহ্যবাহী গ্রামের নাম হচ্ছে  ছোটদেশ।

যে গ্রাম থেকে বেড়ে উঠেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (পিজি) সাবেক ভাইস চান্সেলর ড. মোহাম্মদ তাহির, প্রধানমন্ত্রী কর্তৃক গোল্ড মেডেল প্রাপ্ত রত্নগর্ভা মা,  ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী সহ বিভিন্ন পেশায় সারা বিশ্বে প্রতিষ্ঠিত অনেক গুণীজন। 

এই গ্রামেরই একটি অন্যতম পাড়া হচ্ছে নয়াফৌদ। ২০০৬ সালে নয়াফৌদের শামসুল, মারুফ, জাহিদ, শাকিব, আজহার সহ আরো কয়েকজন তরুণ মিলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার উন্নয়নের জন্য নয়াফৌদ ক্রিকেট ক্লাব নামে (NCC) একটি ক্রিকেট ক্লাব গঠন করেছিলেন। ধারাবাহিকভাবে গ্রামের নতুনদের যোগদানে দীর্ঘ পথ পাড়ি দিয়ে আজও পুরোদমে এগিয়ে যাচ্ছে এই ক্লাবটি।


ক্লাবটি প্রতিবছর শীতকালে বিভিন্ন ফরম্যাটের ক্রিকেট টুর্নামেন্টর আয়োজন করে সফলভাবে সমাপ্তিতে তাদের রয়েছে বেশ স্বনাম। আসলে পড়ালেখার পাশাপাশি যাতে গ্রামের ছাত্ররা খেলাধুলার মাধ্যমে নিজেদের প্রফুল্ল  রাখতে পারে মূলত সেজন্য এই ক্লাবের প্রতিষ্ঠা।

উক্ত ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অজীহ উদ্দিন মারুফ ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল ইসলাম চৌধুরী সহ অন্যান্য সকলের সুনিপুণ দক্ষতায় আজও ক্লাবের কার্যক্রম অত্যন্ত সুন্দর ভাবে পরিচালিত হচ্ছে। 

সেই ধারাবাহিকতায় ক্লাবের সম্মানিত উপদেষ্টা মাস্টার নূর উদ্দিন, ইউকে প্রবাসী রুকনুল কবীর, আফসার উদ্দিন অাহমেদ  চৌধুরী সহ অন্যান্য সকল উপদেষ্টাগণের সম্মতিতে ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য জাহিদুর  রহমানকে সভাপতি এবং এমাদুর রহমানকে সাধারণ সম্পাদক করে নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি - শফি আহমেদ মাসুদ -, রেজওয়ান কবির, তারেক হাসান। যুগ্ম সাধারণ সম্পাদক - নুরুল আম্বিয়া, আখতারুল আম্বিয়া। সাংগঠনিক সম্পাদক - নাহেল আহমেদ, অর্থ সসম্পাদক -রেজওয়ান সিদ্দিকী (অধিনায়ক) সহ আরো বিভিন্ন জনকে বিভিন্ন পদে মনোনীত করা হয়েছে। টীম ম্যানেজার হিসেবে দায়িত্ব পেয়েছেন ক্লাবের নবগঠিত কমিটির সহ-সভাপতি তারেক হাসান। ক্লাবের প্রতিষ্ঠা সভাপতি অজিহ উদ্দিন মারুফ ও সাধারণ সম্পাদক শামসুল ইসলাম চৌধুরী নবগঠিত কমিটির সবাইকে অভিনন্দন জানানোর পাশাপাশি এলাকার খেলাধুলার সার্বিক উন্নয়নের জন্য কাজ করার আহবান জানিয়েছেন। তারা আরো বলেন, গ্রামে ক্রিকেট, ফুটবল  ইত্যাদি খেলাধুলা না থাকলে তরুণরা জোয়াসহ বিভিন্ন ধরণের খারাপ কাজে  লিপ্ত হওয়ার সম্ভাবনা থাকে।তাই তরুণদের সঠিক পথে রাখার ক্ষেত্রেও ক্রিকেটের অবদান অনস্বীকার্য। 

উল্লেখ্য যে, এই ক্লাবের অন্যতম উপদেষ্টা ছিলেন মরহুম আফতাব মেম্বার ( মহান আল্লাহ উনাকে জান্নাতুল ফেরদাউস দান করুন)। যিনি সব সময় ক্লাবটিতে পৃষ্টপোষকতা করতেন।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়