Friday, February 21

রাজাগঞ্জ ইউনিয়নকে প্রস্তাবিত চারখাই থানায় অর্ন্তভুক্ত না করার দাবিতে লন্ডনে প্রতিবাদ সভা


কানাইঘাট নিউজ ডেস্ক:
কানাইঘাট উপজেলার ৯ নং ইউনিয়ন রাজাগঞ্জ ইউনিয়নকে প্রস্তাবিত চারখাই থানার   অন্তর্ভুক্তি করে যে প্রস্তাবনা করা হয়েছে এরই প্রতিবাদে গত ১৯ ফেব্রুয়ারি  যুক্তরাজ্যে বসবাসরত ৯নং রাজাগঞ্জ ইউনিয়নবাসীর উদ্দ্যোগে পূর্বলন্ডনের হোয়াইট চ্যাপেলের "তানজিলে " এক বিশাল  প্রতিবাদ সভা অনুষ্টিত হয় ।
উক্ত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন কানাইঘাট এসোসিয়েশনের প্রাক্তন সেক্রিটারি ও বর্তমান সহ-সভাপতি কমিউনিটি নেতা আজমল আলী । বিপুল সংখ্যক কানাইঘাটবাসীর পদচারণা ও শ্লোগানে মুখরিত ছিল সভাস্থল।
চৌধুরী ফ্যামেলি এসোসিয়েশনের সেক্রিটারি  আফসর আহমদ চৌধুরী, কানাইঘাট এসোসিয়েশনের ট্রেজারার আহমেদ ইকবাল চৌধুরী এবং কানাইঘাট এসোসিয়েশনের অর্গানাইজিং সেক্রিটারী ফারুক আহমেদ চৌধুরীর প্রাণবন্ত  পরিচলনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সৈয়দ জামাল আহমদ ।
সভাপতি আজমল আলী এবং তালবাড়ি চৌধুরী
ফ্যামেলি এসোসিয়েশনের সভাপতি সাব্বির আহমেদ চৌধুরীর স্বাগতিক বক্তব্যের পর উপস্তিত কানাইঘাটবাসীরা বক্তব্যে অংশগ্রহণ করেন । আজমল আলী উপস্তিত সকল কে ধন্যবাদ জানান এবং বলেন আজকের এই উপস্তিতি প্রমাণ করে আমরা আমাদের উপজেলার বিরুদ্বে যেকোন ষড়যন্ত্র মোকাবেলার জন্য আমরা কানাইঘাটবাসী ঐক্যবদ্ব  ।
সভায় একবাক্যে সব বক্তারা দৃঢ় কণ্ঠে বলেন যে , প্রস্তাবিত চারখাই থানাতে কানাইঘাটের এক ইঞ্চি মাটি অন্তর্ভুক্ত করতে দেওয়া হবেনা । সবাই যুক্তি দেন যে ভৌগোলিক কারণে প্রশাসন কে এই প্রস্তাবনা কে পুনরায় বিবেচনা করতে হবে । সুরমা নদী দুই উপজেলার মধ্যখানে থাকার জন্য যোগাযোগের জন্য সেই আগের মত কষ্ট করতে হবে । প্রশাসনকে অনতিবিলম্বে রাজাগঞ্জ ইউনিয়ন যে চারখাইয়ের অন্তর্ভুক্ত হবেনা এই ঘোষনা দিতে হবে ।
সভায় অনেকেই অতীতের বাস্তব তিক্ত অভিজ্ঞতার বর্ননা করেন এবং আমাদের কে পেছনে না তাকিয়ে সামনে এগিয়ে যাওয়ার আহ্ববান জানান ।
সভাতে জোর দাবি জানানো হয় যে , কানাইঘাটের ৭ নং দক্ষিন বাণীগ্রাম ইউনিয়ন , ৮ নং ঝিংগাবাড়ী এবং ৯ নং রাজাগঞ্জ ইউনিয়ন এবং রাজাগঞ্জের পার্শবর্তী গোলাপগঞ্জের বাঘা ইউনিয়ন কে নিয়ে " গাছবাড়ী থানা " গঠন করতে হবে ।
সভায় বাংলাদেশ হাইকমিশন , প্রবাসী কল্যান মন্ত্রণালয়ে স্বারকলিপি দিয়ে আমাদের কানাইঘাটের এই অংশকে কেটে নেওয়ার ষড়যন্ত্র কে রুখে দেওয়ার সিদ্বান্ত গ্রহণ করা হয় ।সভায় বক্তারা এই ব্যাপারে আমাদের এলাকার কৃতিসন্তান  বিআরটিসির চেয়ারম্যান এহসান এলাহীর সহযোগিতা কামনা করেন ।
বক্তব্য রাখেন কানাইঘাট এসোসিয়েশনের সভাপতি জনাব নাজিরুল ইসলাম , প্রাক্তন  চেয়ারম্যান ও বর্তমান উপদেষ্টা রফিক আহমেদ , প্রাক্তন  চেয়ারম্যান ও বর্তমান উপদেষ্টা ব্যারিষ্টার কুতুব উদ্দিন আহমেদ শিকদার এমবিই , প্রাক্তন  চেয়ারম্যান ও বর্তমান উপদেষ্টা ইজ্জত উল্লাহ , কানাইঘাট এসোসিয়েশনের সহ সভাপতি  প্রফেসর আব্দুল মালিক, জনাব আনিসুল হক , সাদেকুল আমিন , ইসি মেম্বার জনাব লুৎফুর রহমান চৌধুরী , মাওলানা আবুল হাসনাত চৌধুরী , ইসি মেম্বার ও কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাস্টের সেক্রিটারি আবুল মনসুর চৌধুরী, বিশিষ্ট কমিউনীটি নেতা কৃষিবিদ নিজাম উদ্দিন  চৌধুরী , চৌধুরী ফ্যামেলি এসোসিয়েশনের সেক্রিটারি  জনাব আফসর আহমদ চৌধুরী, চৌধুরী ফ্যামেলি এসোসিয়েশনের ট্রেজারার মাসুদ আহমেদ চৌধুরী , গাছবাডী ডেভোলাপমেন্ট এসোসিয়েশনের সভাপতি ও কানাইঘাট এসোসিয়েশনের ইসি মেম্বার জনাব মুজিবুর রহমান , কানাইঘাট এসোসিয়েশনের সেক্রিটারি মখলিছুর রহমান ,  এসিস্টেন্ট সেক্রিটারি জনাব জাকারিয়া সিদ্দিকী ও জনাব হারুন রশিদ , ট্রেজারার আহমেদ ইকবাল চৌধুরী, এসিস্টেন্ট ট্রেজারার ও জিডিয়ের সেক্রিটারি সুলেমান আহমেদ,
অর্গানাইজিং সেক্রিটারি ফারুক আহমদ চৌধুরী , এসিস্টেন্ট অর্গানাইজিং সেক্রিটারি হাসান রাজা , হসপিটালিটি সেক্রিটারি সালিক আহমদ , প্রচার সম্পাদক আতাউর রহমান , ওয়েলফেয়ার সেক্রিটারি নুমান আহমদ,  জিডিয়ের ট্রেজারার আব্দুর রহমান বুলবুল , কমিউনিটি বেক্তিত্ব জনাব নাজমুল ইসলাম , মাওলানা জামাল আহমেদ , শামীম আহমেদ , মোস্তফা কামাল প্রমুখ ।
সভাপতি জনাব আজমল আলী সমাপনী বক্তব্যে তিনটি প্রস্তাবনা উপস্থাপনা করেন এবং সর্বসম্মতিক্রমে তা গ্রহীত হয় ।
১ . রাজাগঞ্জ ইউনিয়ন কে কোন অবস্তায় প্রস্তাবিত চারখাই থানাতে অন্তর্ভুক্ত করা যাবেনা ।
২ . অবিলম্বে গাছবাড়িকে থানা হিসাবে ঘোষণা দিতে হবে ।
৩ . দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখতে হবে ।
ব্যারিস্টার কুতুবুদ্দিন আহমেদ শিকদারের আহবানে একটি "একশন কমিটি " গঠন করার সিদ্বান্ত গৃহীত হয় ।
সভায় পরলোকগত গাছবাড়ী জামিউলুলুম কামিল মাদ্রসার শিক্ষক আবুল কালাম স্যারসহ সকল মায়্যিতের রূহের মাগফিরাত কামনা করে দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি হয় । দোয়া পরিচালনা করেন ব্যারিস্টার কুতুবুদ্দিন আহমেদ শিকদার এমবিই ।
পরিশেষে নৈশ ভোজের আয়োজন করা হয় ।


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়