Wednesday, February 19

কানাইঘাটে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আলোচনা ও সাংগঠনিক পরিচিতি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: 
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কানাইঘাট উপজেলা শাখার উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপব্যবহার ও মিথ্যাচার প্রতিরোধে মানবাধিকার কর্মীদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা, কার্ড বিতরণ, রক্তের গ্রুপ, ব্লাড প্রেসার ও ডায়বেটিক নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় ডাকবাংলো প্রাঙ্গণে দিনব্যাপি এসব কার্যক্রম পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী বলেন, মানবাধিকার কর্মীরা তাদের উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠা ও সত্যতার সাথে পালন করলে সমাজ থেকে অনেকাংশ বৈষম্য কমে যাবে এবং নির্যাতিত ও নিপীড়িতরা আইনী সেবা পাবার পাশাপাশি তাদের অধিকার সুরক্ষিত করতে পারবেন। তিনি সার্ক মানবাধিকার ফাউন্ডেশন কানাইঘাট শাখার কর্মকান্ডের প্রশংসা করে বলেন, আজকে দিনব্যাপি মানবাধিকার কর্মীদের প্রশিক্ষনের পাশাপাশি চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন ভবিষ্যতেও এধরনের মহতি কার্যক্রম বজায় রাখার জন্য তিনি আহ্বান জানান।



সংস্থার কানাইঘাট উপজেলা শাখার সভাপতি মোঃ এনামুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আজমল হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক হামযা হেলালের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় প্রতিনিধি ডাঃ মোঃ ইসলাম উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন কানাইঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সিলেট জেলা শাখার সভাপতি হোসেইন আহমদ, সহ সভাপতি রেবেকা জাহান রুজি, সাধারণ সম্পাদক সাংবাদিক আবু সুফিয়ান, সাবেক ছাত্রনেতা সংস্থার কানাঘাট শাখার সহ সভাপতি এডঃ আব্দুল খালিক, হাজী শরীফ, ইলিয়াছ আলী, কানাইঘাট পৌর আওয়ামী লীগের সভাপতি কেএইচএম আব্দুল্লাহ, কানাইঘাট বাজার বণিক সমিতির কোষাধ্যক্ষ নজির উদ্দিন প্রধান, কানাইঘাট প্রেসক্লাবের সহ সম্পাদক মাহবুবুর রশিদ। অনুষ্ঠানে সার্বিক তত্বাবধানে ছিলেন সংস্থার কানাইঘাট শাখার সাংগঠনিক সম্পাদক ফয়সল আহমদ, ধর্ম বিষয়ক সমম্পাদক নোমান আহমদ সোহেল, আহমদ হোসেন, সংস্থার কানাইঘাট পৌর শাখার সভাপতি নোমান আহমদ রুমান, মাসুক আহমদ, শাহিন আহমদ, মামুন রশিদ, দেলোয়ার হোসেন সেলিম সহ প্রমুখ।


রক্তের গ্রুপ, ব্লাড প্রেসার ও ডায়বেটিক নির্নয় ক্যাম্পেইনে প্রায় ১ হাজার জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। এসব মহতি কার্যক্রমে আর্থিক ভাবে সহযোগিতা করেন সংস্থার কানাইঘাট শাখার উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী কৃষিবিদ নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী, শামসুজ্জামান বাহার, রশিদ আহমদ

কানাইঘাট নিউজ ডটকম/১৯ ফেব্রুয়ারি ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়