Tuesday, November 5

কানাইঘাট আ.লীগের সম্মেলনে সম্পাদক প্রার্থী শামীম

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের বহু প্রত্যাশিত ত্রি-বার্ষিক কাউন্সিল আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে যেমন উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে তেমন করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রবীন ও নবীন অনেক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন।
 
সম্মেলনে সাধারণ সম্পাদক পদে বেশ কয়েকজন প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে প্রচারণা চালাচ্ছেন। তাদের মধ্যে অন্যতম হচ্ছেন সাবেক তুখোড় ছাত্রনেতা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান জেলা যুবলীগের অন্যতম সদস্য আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের পছন্দের প্রার্থী আব্দুল হেকিম শামীম। বিভিন্ন আন্দোলন সংগ্রামে রাজপথে লড়াকু সৈনিক ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে সক্রীয় হয়ে উঠায় এ যুবনেতা আব্দুল হেকিম শামীম কানাইঘাট উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইচ্ছা প্রকাশ করেছেন। 
 
দলের সর্বস্তরের নেতাকর্মী এ ক্ষেত্রে তাকে কাউন্সিলে অংশগ্রহণ করার জন্য ব্যাপক ভাবে উৎসাহ দিচ্ছেন। 
 
জানা যায়, আব্দুল হেকিম শামীম ছাত্র থাকাকালীন অবস্থায় ১৯৮৮-৮৯ সনে এরশাদ বিরোধী আন্দোলনে সম্পৃক্ত হন। মুক্তিযোদ্ধার পরিবারের সন্তান হিসেবে ১৯৯২ সালে প্রথমে কানাইঘাট উপজেলা ছাত্রলীগের সদস্য পদে মনোনীত হন। এরপর ছাত্রলীগের প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৯৬ সালে ভোটার বিহীন আন্দোলনে কানাইঘাটের রাজপথে সংক্রীয় অংশগ্রহণ করায় এ ছাত্রনেতা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নজরে আসছেন। রাজপথের লড়াকু নেতৃত্ব দেওয়ার কারনে ১৯৯৮ সালে উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মনোনীত হন আব্দুল হেকিম শামীম। ২০০৪ সালে জেলা যুবলীগের সদস্য হিসেবে যুবলীগের নেতৃত্ব দেন দীর্ঘদিন। কানাইঘাটের যুবলীগকেও সুসংগঠিত করেন তিনি। ২০১৩ সালে উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটির সদস্য নির্বাচিত হয়ে আওয়ামীলীগের সকল সাংগঠনিক কার্যক্রমে সক্রীয় অংশগ্রহণ ও তৃণমূল পর্যায়ে দলকে শক্তিশালী করার জন্য অদ্যবধি পর্যন্ত কাজ করে যাচ্ছেন আব্দুল হেকিম শামীম। চলতি বছর কানাইঘাট বাজার বণিক সমিতির নির্বাচনে বিপুল ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হন এ সাবেক ছাত্রনেতা। এছাড়া আব্দুল হেকিম শামীম ১৯৯২-৯৪ পর্যন্ত কানাইঘাট ডিগ্রি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ১৯৯৯ সালে এম.সি কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কানাইঘাট শাখার সভাপতি দায়িত্ব পালন করেন। শিক্ষাজীবনে আব্দুল হেকিম শামীম বিষ্ণুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, পরে কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, কানাইঘাট ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও সিলেট এম.সি কলেজ থেকে দর্শন শাখায় অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেন। কানাইঘাট সদর ইউপির গৌরিপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আলিম উদ্দিনের গর্বিত সন্তান হচ্ছেন আব্দুল হেকিম শামীম।
 
 
বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ঠ সৈনিক আব্দুল হেকিম শামীম রাজনীতির মাঠে সক্রীয় থাকতে গিয়ে বিগত জোট সরকারের আমলে জামায়াত শিবিরের হাতে নির্যাতিত হন এবং দুই বার রাজনৈতিক মামলায় কারা বরন ও বার বার হয়রানীর স্বীকার হয়েছেন।
 
 
২০০৬ সালে তৎকালীন জোট সরকারী বিরোধী আন্দোলনে অংশগ্রহণের উদ্দেশ্যে চলো চলো ঢাকায় চলো কর্মসূচী সফলের লক্ষ্যে দলীয় সভায় যোগদানের উদ্দেশ্যে যাওয়ার পথে সড়ক দূর্ঘটনায় ডান পায়ে আঘাত প্রাপ্ত হয়ে পঙ্গুত্ব হয়েও রাজনীতির মাঠে সক্রীয় রয়েছেন তিনি।  
 
উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী আব্দুল হেকিম শামীম তার এক প্রতিক্রিয়ায় বলেন, আজীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশিত প্রতিটি কর্মসূচী ও নির্বাচনে দলীয় সিন্ধান্তের পক্ষে তিনি কাজ করে গেছেন। দলের নীতি ও আদর্শের বিরুদ্ধে কখনো কোন ধরনের অনৈতিক কার্যকলাপে লিপ্ত ছিলেন না। দীর্ঘদিন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার পরও ক্ষমতার অপব্যবহার কিংবা দুর্নীতি ও দলের আদর্শ পরিপন্থি কোন কিছু তাকে স্পর্শ করতে পারেনি। তিনি বলেন, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগকে আরো সুসংগঠিত করতে হলে সাধারণ সম্পাদক পদে তরুণ নেতৃত্ব প্রয়োজন। দলের নেতাকর্মীরা সেটা প্রত্যাশ্যা করেন। তৃণমূলের ভোটে নতুন নেতৃত্ব নির্বাচিত হবে এমন প্রত্যাশায় আমি উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। এজন্য তিনি দলের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক, শুভাকাঙ্খি ও সম্মেলনের কাউন্সিলদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।


কানাইঘাট নিউজ ডটকম/০৫ নভেম্বর ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়