Monday, November 11

কানাইঘাট উপজেলা আ.লীগের সম্মেলনে যা বললেন আহমদ হোসেন

নিজস্ব প্রতিবেদক:
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত নেতা আহমদ হোসেন বলেছেন, দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক সারাদেশে সংগঠনকে ঢেলে সাজানোর লক্ষ্যে ক্লিন ইমেজধারী নেতাকর্মীদের নিয়ে প্রবীণ ও তারুণ্য নির্ভর আওয়ামী লীগের সকল ইউনিটের কমিটি সম্মেলনের মাধ্যমে গঠন করা হচ্ছে। তিনি বলেন, নেত্রী শেখ হাসিনা দলে অনুপ্রবেশকারী দুর্নীতিবাজ, চাঁদাবাজ, কালো টাকার মালিক, মাদক ও ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত এবং দলের বিরুদ্ধে যারা বিভিন্ন সময়ে অবস্থান নিয়েছে তাদেরকে সংগঠনের কমিটিতে স্থান না দেওয়ার জন্য
পরিষ্কার নির্দেশনা রয়েছে। সেই নির্দেশ মোতাবেক তৃণমূলের ত্যাগী ও পরীক্ষীত নেতাকর্মীদের কমিটিতে সকল ক্ষেত্রে স্থান দেওয়ার জন্য সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি। বিতর্কিত ও বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িতরা আওয়ামী লীগ করতে পারবে না উল্লেখ করে আহমদ হোসেন বলেন, শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ সরকারের সকল উন্নয়ন মূলক কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরার জন্য তিনি দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এবং যে কমিটি নির্বাচিত করা হবে তা ঐক্যবদ্ধভাবে মেনে নেওয়ার জন্য কর্মীদের নির্দেশ দেন। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন সোমবার দুপুর ১২টায় কানাইঘাট পূর্ব বাজারে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের বিরাট ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। 

দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান। সভার শুরুতে প্রয়াত উপজেলা আওয়ামী লীগের
নেতাকর্মীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ সিরাজুল ইসলাম।
 
উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক পৌর মেয়র লুৎফুর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ এবং আওয়ামী লীগ নেতা সাবেক ছাত্রনেতা নাজমুল ইসলাম হারুনের যৌথ পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় কমিটির সদস্য সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ আরমান আহমদ শিপলু, সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মস্তাক আহমদ পলাশ, সদস্য এডভোকেট জাহাঙ্গীর আলম, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী প্রমুখ। 

সম্মেলনে জেলা ও মহানগর এবং উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার লক্ষ্যে সম্মেলনে দ্বিতীয় অধিবেশন এ রিপোর্ট লেখা পর্যন্ত পৌর শহরের ইউনিক কমিউনিটি সেন্টারে শুরু হয়েছে।

কানাইঘাট নিউজ ডটকম/১১ নভেম্বর ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়