Tuesday, October 29

সাকিব ইস্যুতে আইসিসির চূড়ান্ত সিদ্ধান্ত আজই

ম্যাচ ফিক্সিং এর প্রস্তাব পেয়েছিলেন সাকিব আল হাসান। দেশের সঙ্গে বেইমানি না করলেও ঘটনাটি জানাতে ভুলে গিয়েছিলেন বিসিবিকে। এর ফলে আইসিসি থেকে শাস্তি পেতে পারেন তিনি। আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

তবে এ সম্পর্কে আইসিসির তরফ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে আজই। আইসিসি মিডিয়া ম্যানেজার রাজ শেখর রাও ইঙ্গিত দিয়েছেন তেমন কিছুর। 
বছর দুয়েক আগে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কাছে ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছিল এক জুয়াড়ি। তাৎক্ষণিকভাবে তাকে না করে দেন সাকিব। আইসিসির আইন অনুযায়ী এ ধরণের যেকোনো প্রস্তাব সংশ্লিষ্ট বোর্ড বা আকসুকে জানিয়ে রাখতে হবে। তবে এটি করেননি সাকিব। 
আইসিসির দুর্নীতি দমন ইউনিট, আকসু বিষয়টি তদন্ত করার পর সেটির রিপোর্ট জমা দিয়েছে আইসিসির কাছে। নিজেদের সিদ্ধান্তের ব্যাপারে বিসিবিকে মেইল পাঠানোর পরেই বুঝা যাবে কতদিনের শাস্তি পেতে যাচ্ছেন সাকিব।
এ বিষয়ে কথা বলেছেন আইসিসির মিডিয়া ম্যানেজার রাজ শেখর রাও। সাকিবকে ইঙ্গিত করে বেশিকিছু বলেননি তিনি। শেখর রাও বলেন, হয়তো আজকের দিনেই আইসিসি থেকে কোনও ই-মেইল পাবে বিসিবি।
আইসিসির নিয়ম অনুযায়ী ম্যাচ পাতানোর প্রস্তাব লুকানোয় সর্বোচ্চ শাস্তি পাঁচ বছর আর সর্বনিম্ন ৬ মাস। সাকিবের ভবিষ্যতে কি ঘটতে চলেছে, নিশ্চিতভাবে তা জানা যাবে আইসিসি সব জানানোর পরেই। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়