Sunday, August 18

কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের শিক্ষা সম্মেলন সম্পন্ন

কানাইঘাট নিউজ ডেস্ক:
কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের শিক্ষা সম্মেলন সম্পন্ন হয়েছে। শনিবার সিলেট নগরীর আম্বরখানাস্থ একটি হোটেলের কনফারেন্স হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব এহছানে এলাহী। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও ডেল্টা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মো. হারুনুর রশীদ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মানিক। কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের কেন্দ্রিয় সভাপতি আসিফ আযহারের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম. ছাব্বির আহমেদ ও সাংঠনিক সম্পাদক শামসুল ইসলাম চৌধুরীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্ট্রার এ কে এম ফজলুর রহমান, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মো. খয়রুল ইসলাম চৌধুরী, শাবিপ্রবির কলেজ পরিদর্শক মো. তাজিম উদ্দিন, শাবিপ্রবির ডেপুটি রেজিস্ট্রার সুফিয়ান চৌধুরী প্রমুখ।

 প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কানাইঘাট উপজেলা এখন আর কোনভাবেই পিছিয়ে নেই। সুশিক্ষা অর্জন এবং কুসংস্কারমুক্ত সমাজ গঠন করতে পারলে এ উপজেলার মানুষ আরও অনেকদূর এগিয়ে যেতে পারবে। তিনি এ উপজেলাকে একটি কুসংস্কারমুক্ত উপজেলা হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা রাখার জন্য ছাত্রসমাজের প্রতি উদাত্ত আহ্বান জানান।

প্রধান আলোচক তাঁর বক্তব্যে বলেন, কানাইঘাট উপজেলাকে সন্ত্রাস, কানাইঘাটকে দুর্নীতি ও মাদকমুক্ত উপজেলায় পরিণত করতে হলে ছাত্রসমাজকে যথাযথ ভূমিকা নিয়ে এগিয়ে আসতে হবে।

 অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি অব মালেশিয়ার পি.এইচ.ডি. গবেষক তারেকুল ইসলাম মারুফ, কানাইঘাট সরকারি কলেজের প্রভাষক মো. হারিছ উদ্দিন, বড়দেশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুর উদ্দিন, কাকুরা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. জালাল উদ্দিন, সামাজিক কুসংস্কার দূরীকরণ কমিটির সভাপতি বুরহান উদ্দিন, রাজাগঞ্জ ইউনিয়ন পাবলিক লাইব্রেরির সভাপতি হেলাল আহমদ, সীমান্তিক নার্সিং ইন্সটিটিউটের পরিচালক জিয়াউর রহমান, শাবিপ্রবির জকিগঞ্জ স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি স্বপন আহমেদ, শাবিপ্রবির গোলাপবাঁধন স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি সৌরভ চক্রবর্তী, কানাইঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের পৌর শাখার সভাপতি মনির আহমদ ও সাধারণ সম্পাদক এম. আফতাব উদ্দিন, সাতবাক ইউনিয়ন শাখার সভাপতি আলমাছ উদ্দিন ও সাধারণ সম্পাদক ফয়সল আহমদ ইমরান, ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন শাখার সভাপতি কামরান খান ও সাধারণ সম্পাদক এখলাসুর রহমান মাহিন, দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক ফয়সল আহমদ, রাজাগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক জাকের আহমদ, ব্লাড ফ্যামিলি কানাইঘাট এর সংগঠক আশরাফ প্রমুখ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়