Tuesday, July 23

‘ছেলেধরা গুজবে পিটিয়ে হত্যা করলে কঠোর ব্যবস্থা’

কানাইঘাট নিউজ ডেস্ক:

ছেলেধরা সন্দেহে গুজবের মাধ্যমে মানুষ পিটিয়ে হত্যা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি এ কথা জানান।
মন্ত্রী বলেন, ছেলেধরার নামে গুজবের মাধ্যমে যে ঘটনাগুলো ঘটছে সেগুলো কারোর কাছে কাম্য নয়। এতে আমরা সারাদেশের মানুষ ব্যথিত হয়েছি। এ ধরনের ঘটনায় যারাই জড়িত থাকুন না কেন, তাদের আইনের আওতায় আনা হবে। 
কেউ যেন এধরনের ঘটনার সঙ্গে জড়িত না হোন সে আহ্বানও জানান মন্ত্রী।
যারা এভাবে ঘটনার বিচার না করে নিজেরা আইন হাতে তুলে নিচ্ছেন তারা অন্যায় করছেন বলে সতর্কও করে দেন তিনি। মন্ত্রী বলেন, কেউই কোনো ক্রমেই আইন হাতে তুলে নেবেন না। যদি কারো প্রতি সন্দেহ হয় তাহলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানান অথবার আপনারা ৯৯৯ এই নম্বরে কল দিয়ে জানান। আমরা ব্যবস্থা নেবো।  

তিনি বলেন, আমরা পরিস্কারভাবে বলতে চাই, যারা এই গণপিটুনিতে অংশ নিচ্ছে তাদের একজনও ছাড় পাবে না। এখানে একজন আর একশজন যারাই ঘটাক না কেন, অবশ্যই তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। 
মন্ত্রী বলেন, এরই মধ্যে কয়েকজন এ ধরনের ঘটনার শিকার হয়েছেন। আমরা সবগুলো ঘটনাকে সামনে এনে ভিডিও ফুটেজ দেখে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি। এরই মধ্যে এসব ঘটনায় ৮১ জনকে গ্রেফতার করা হয়েছে, আরো গ্রেফতার করা হবে।

তিনি আরো বলেন, আমাদের কাছে যে হিসেব এসেছে সে অনুযায়ী এসব ঘটনায় এখন পর্যন্ত ৬ জন মারা গেছে। এছাড়া আহত হয়েছে ১৫ জন।
এসব ঘটনায় ৯টি মামলা হয়েছে বলেও জানান মন্ত্রী। তিনি বলেন, এসব মামলায় গ্রেফতার হয়েছে ৮জন।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়