Tuesday, July 23

আইসিসির ইভেন্টেও খেলছে না জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক::

বোর্ড পরিচালনায় সরকারের হস্তক্ষেপের কারণে জিম্বাবুয়ের সদস্য পদ স্থগিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। জিম্বাবুয়ের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য নির্বাসনে চলে গেছে। একের পর এক ধাক্কা খেতে হচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেটকে। বোর্ডকে বহিষ্কারের শাস্তি তো ছিলই, এবার আইসিসির গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডে খেলতে দেয়া হচ্ছে না জিম্বাবুয়ের চার নারী ক্রিকেটারকে। 

জুলাইয়ের পর ইংল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলবে গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডের সদস্যরা। সেখানে জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলের অধিনায়ক আনে মুসোন্ডা, মুশাঙ্গে, তাসমিন গ্র্যাঙ্গার ও শার্নে মেয়ার্সের খেলার কথা ছিল। তার সঙ্গে কোচ অ্যাডাম চিফোরও সফর করার কথা ছিল। কিন্তু জিম্বাবুয়ে বোর্ডকে বহিষ্কারাদেশের পর তাদের ওপরেও নিষেধাজ্ঞা আরোপ করল আইসিসি।
আইসিসির নারী ক্রিকেট বিভাগের ম্যানেজার হলি কলভিনও জানালেন সে কথা। কোচ চিফোকে দেয়া এক ইমেইলে তিনি জানান, ‘আমি নিশ্চিত আপনি জানেন আইসিসি বোর্ড জিম্বাবুয়ে ক্রিকেটকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে আইসিসির বিভিন্ন ইভেন্টে জাতীয় দলের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে। যা মেয়েদের গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াড প্রোগ্রামের আওতার মধ্যে পড়ছে। তাই দুঃখের সঙ্গেই জানাচ্ছি, হেড কোচ হিসেবে আপনি ও চার ক্রিকেটার ইংল্যান্ডে খেলতে পারছেন না।’

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়