Tuesday, July 2

যেভাবে জন্ম হয় ‘নয়ন বন্ড গ্যাং ০০৭’

সাব্বির আহম্মেদ নয়ন ওরফে নয়ন বন্ড। বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের মূলহোতা ছিলেন তিনি। দিনে দুপুরে রিফাত শরীফকে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে আলোচনায় আসে এই নয়ন বন্ড। রিফাত শরীফ হত্যাকাণ্ডের আগে মাদকসহ নানা অপরাধে জড়িত থাকায় তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে।
নয়ন বন্ডের ইচ্ছা ছিল হলিউড নায়ক জেমস বন্ডের অনুকরণে নিজেকে গড়ে তোলা। হলিউডের নায়ক জেমস বন্ডকে তিনি পছন্দ করতেন। আর সেই চিন্তা থেকেই নিজের ডাকনাম নয়নের সাথে জেমস বন্ডের শেষাংশ যুক্ত করে হয়ে যায় ‘নয়ন বন্ড’।
এরপর ধীরে ধীরে গড়ে তোলেন ‘নয়ন বন্ড’ বাহিনী। ফেসবুক মেসেঞ্জারে ‘নয়ন বন্ড গ্যাং ০০৭’ নামে একটি গ্রুপ করেছিল সে। মেসেঞ্জারে এই গ্রুপের মাধ্যমে সংগঠিত হয়েই নানা অপকর্ম করতো ‘নয়ন বন্ড বাহিনী’। ছিনতাই, হত্যা, সন্ত্রাস, মাদক চোরাকারবার, কুপিয়ে আহত করার মত বহু ঘটনা ঘটিয়েছে এই ‘বন্ড বাহিনী’।
বরগুনা সরকারি কলেজের পিছনেই তার বাড়ি। কলেজকে কেন্দ্র করে অপকর্ম চালিয়ে যাচ্ছিলো সে। নিরীহ পথচারী, কিংবা সাধারণ মানুষ তার এলাকা এড়িয়ে চলার চেষ্টা করতেন।
পুলিশ জানিয়েছে, নয়ন বন্ডের বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে। এসব মামলায় নয়ন বন্ডকে অভিযুক্ত করে বিভিন্ন সময় আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এসব মামলার মধ্যে দুটি মাদক মামলা, একটি অস্ত্র মামলা এবং হত্যাচেষ্টাসহ পাঁচটি মারামারির মামলা রয়েছে।
নয়ন বন্ডকে বিপুল পরিমাণ মাদকসহ ২০১৭ সালে সর্বশেষ গ্রেফতার করা হয়েছিলো। পুলিশের খাতায় মাদক চোরাকারবারি হিসেবে তার নাম থাকলেও গত ২ বছরে থেকে সে তার নিজের বাড়িতেই মাদকের আখড়া চালিয়ে এসেছে। অভিযোগ রয়েছে উঠতি বয়সী ও বখাটেরা নিয়মিত তার বাড়িতে যেত মাদক সেবনের জন্য।
সূত্র: বিডি২৪লাইভ ডট কম

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক