Thursday, July 4

ঢাকাই ছবিতে গাইবেন নোবেল

প্রথমবার ঢাকাই ছবির গানে কণ্ঠ দিবেন সঙ্গীত প্রতিযোগিতা ‘সারেগামাপা’র মাধ্যমে পরিচিতি পাওয়া মাইনুল আহসান নোবেল। সিয়াম-পূজা অভিনীত নির্মাণাধীন ‘শান’ ছবির টাইটেল ট্র্যাকটি গাইবেন তিনি। সবকিছু ঠিক থাকলে শিগগিরই গানটির রেকর্ডিং হবে।

বুধবার বিকেলে রাজধানীর সোনারগাঁ হোটেলে দক্ষিণ এশিয়ার বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘জিফাইভ’ বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়েছেন নোবেল। সে অনুষ্ঠান শেষে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।
নোবেল জানান, তার কয়েকটি সিনেমাতে প্লেব্যাক করার কথাবার্তা চলছে। পাশাপাশি নিজে মৌলিক গান তৈরি কারার কাজ করছেন তিনি।
এদিকে সিয়াম তার অ্যাকশন ঘরানার থ্রিলার ছবি ‘শান’ নিয়ে ব্যস্ততার সঙ্গে দিনযাপন করছেন। ছবিতে সিয়ামকে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা হিসেবে দেখা যাবে। আলাদা করে ফাইটিংয়ের খুঁটিনাটিও রপ্ত করতে হয়েছে। ছবিটি নির্মাণে রয়েছেন এম রহিম।
‘শান’ ছবির মাধ্যমে ঢাকার চলচ্চিত্রে নোবেলের প্রথম প্লেব্যাক হলেও এর আগে কলকাতায় সৃজিত মুখার্জির ‘ভিঞ্চি দা’ ছবিতে গেয়েছেন তিনি। ওই গানটি কথা, সুর ও সংগীতায়োজন করেছেন কলকাতার জনপ্রিয় আরেক সংগীতশিল্পী অনুপম রায়।
এদিকে, ‘সারেগামাপা’র গ্র্যান্ড ফিনালের পর্বটি প্রচারিত না হলেও এর ফলাফল এরই মধ্যে প্রকাশ হয়েছে। এতে দ্বিতীয় রানার আপ হয়েছেন বাংলাদেশের মাইনুল আহসান নোবেল। চ্যাম্পিয়ন হয়েছেন অঙ্কিতা ও প্রথম রানার আপ হয়েছেন গৌরব। 
প্রসঙ্গত, এবারের সারেগামাপা’য় বাংলাদেশ থেকে বেশ কয়েকজন প্রতিযোগী অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে আছেন নোবেল, অবন্তী সিঁথি, মন্টি সিনহা, আতিয়া আনিছা, মেজবাহ বাপ্পী প্রমুখ। তবে শেষ পর্যন্ত টিকে ছিলেন নোবেল। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়