Tuesday, July 16

কানাইঘাটে বানভাসিদের মধ্যে ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলার বন্যা দূর্গত এলাকায় সরকারিভাবে ত্রাণ সামগ্রী বিতরণ শুরু হয়েছে। গত সোম ও মঙ্গলবার (১৬ জুলাই) উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বন্যা দূর্গত বিভিন্ন এলাকা পরিদর্শনের পাশাপাশি উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি বরাদ্ধকৃত চাল বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিতরণ করেন।

এসব চাল বিতরণ করা হয় উপজেলার দিঘীরপার, ৫নং বড়চতুল, ৬নং সদর, ৭নং দক্ষিণ বানীগ্রাম, ২নং লক্ষীপ্রসাদ পশ্চিম, ৯নং রাজাগঞ্জ, ৪নং সাতবাক ও কানাইঘাট পৌরসভায়।

পর্যায়ক্রমে সকল ইউনিয়নে ২/১ দিনের মধ্যে অবশিষ্ট চাল বিতরণ করা হবে। সরকারিভাবে ইতিমধ্যে কানাইঘাটের বন্যা দূর্গতদের জন্য ৩৪ মেট্টিক টন চাল, নগদ ৫০ হাজার টাকা, ১৫০ প্যাকেট শুকনো খাবার বরাদ্ধ দেওয়া হয়েছে।

তার মধ্যে অধিকাংশ চাল ও শুকনো খাবার ইতিমধ্যে বন্যা দূর্গতদের মাঝে বিতরণ করা হয়েছে। ইউনিয়ন পরিষদ ও বিভিন্ন স্থানে চাল বিতরণকালে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা ছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং, কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্ত, বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসেন, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা, সাতবাক ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুন নূর, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন,কানাইঘাট নিউজের সম্পাদক মাহবুবুর রশিদ সহ জনপ্রতিনিধি সরকারি দলের নেতাকর্মীরা। 

ত্রাণ বিতরনকালে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বলেন, সরকার বন্যা দূর্গত এলাকায় দ্রুত ত্রাণ সামগ্রী পৌছে দিচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে না খেয়ে মরতে দিবেন না। বন্যা দূর্গত প্রতিটি পরিবারে সরকারিভাবে কানাইঘাটে ত্রাণ সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে। বন্যা দূর্গতদের পাশে দাড়ানোর জন্য তারা সকলের প্রতি আহ্বান জানান।


উপজেলা আনসার ও ভিডিপি'র ত্রাণ বিতরণ: 
কানাইঘাট উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মাজহারুল ইসলাম জুয়েল আজ মঙ্গলবার বন্যাদুর্গত মানুষের খোঁজখবর নেন এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে বানভাসিদেরকে নগদ টাকা দিয়ে সাহায্য করেন। এসময় তার সাথে ভিডিপি ইউনিয়ন দলনেতা ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

কানাইঘাট নিউজ ডটকম/১৬জুলাই ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়