Monday, July 15

অস্ট্রেলিয়ার ২৫ সদস্যের দল ঘোষণা

ক্রিকেট বিশ্বে দেড় মাস বেশ হুলস্থূল কান্ডই ছিল। বিশ্বের সেরা তারকাদের ব্যাট-বলের লড়াই দেখেছে ক্রিকেটপ্রেমীরা। রোববার ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ম্যাচের মধ্য দিয়ে পর্দা নেমেছে দ্বাদশ বিশ্বকাপের। অবশেষে ইংল্যান্ড প্রথমবারের মতো জিতে নিয়েছে বিশ্বকাপের শিরোপা। 

এরপরই মর্যাদাকর অ্যাশেজ সিরিজে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। টুর্নামেন্ট থেকে সেমিফাইনালে ছিটকে পড়া অস্ট্রেলিয়া এবার নজর দিচ্ছে অ্যাশেজ সিরিজে। এরই মধ্যে তারা মর্যাদাকর এই সিরিজের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছে।  
আগামী ১ আগস্ট এজবাস্টনে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজে ২৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে এ দলে জায়গা হয়নি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টয়নিসের। জায়গা পেয়েছেন গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউন টেস্টে বল টেম্পারিং করা ক্যামেরন বেনক্রফট। আছেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারও।
আগামী ২৩-২৬ জুলাই সাউদাম্পটনে অস্ট্রেলিয়া বনাম অস্ট্রেলিয়া ‘এ’ দলের মধ্যকার ম্যাচ শেষে চূড়ান্ত দল বাছাই করা হবে।
প্রাথমিক দলঃ
ক্যামেরন বেনক্রফট, জ্যাকসন বার্য, জো বার্নস, এ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, জন হল্যান্ড, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিঁয়, মিচেল মার্শ, মাইকেল নেসার, টিম পাইন, কুর্তিস প্যাটারসন, জেমস প্যাটিনসন, উইল পুকোভস্কি, পিটার সিডল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ক্রিস ট্রেমেইন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়