Wednesday, July 17

কানাইঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন শুরু



নিজস্ব প্রতিবেদক:
‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয় সামনে রেখে কানাইঘাটে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ।


এ উপলক্ষে আজ বুধবার শুরুতেই স্থানীয় সাংবাদিকদের সাথে উপজেলা মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার তার নিজস্ব কার্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহ’র নানা দিক তুলে ধরে সংবাদ সম্মেলন করেন।
এতে সপ্তাহব্যাপী নানা কর্মসূচীর ঘোষণা করেন।


এর মধ্যে মৎস্য সপ্তাহের প্রথম দিন  সকাল ১০ ছিল সাংবাদিক সম্মেলন ও মতবিনিময়, দুপুরে ছিল উপজেলা ব্যাপী মাইকিংয়ের মাধ্যমে ব্যাপক প্রচার ও প্রচারণা, আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনে সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বর হতে কানাইঘাট বাজার পর্যন্ত র‌্যালী ও আলোচনা সভা এবং দুপুর সাড়ে ১২ টায় উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হবে।
শুক্রবার লক্ষীপ্রসাদ পশ্চিম ও দিঘীরপাড় ইউনিয়নে প্রামাণ্য চিত্র প্রদর্শন। শনিবার(২০জুলাই) উপজেলার বোবা হাওড়, সুন্দাকাশি ও নখলার খালে মৎস্য আইন বাস্তবায়ন সহ বিভিন্ন হাট বাজারে ফরমালিন বিরোধী অভিযান। রবিবার(২১ জুলাই) বিভিন্ন স্কুল কলেজে প্রামাণ্য চিত্র প্রদর্শন। সোমবার বিভিন্ন বাজারে প্রামাণ্য চিত্র প্রদর্শন ও শেষ দিনে উপজেলা হলরুমে মুল্যায়ন, পুরুষ্কার বিতরণ ও সমাপণী অনুষ্ঠানের মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ শেষ হবে বলে উপজেলা মৎস্য কর্মকর্তা ফারজানা আক্তার জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে স্থানীয় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আব্দুন নুর সহ স্থানীয় সাংবাদিক বৃন্দ।

কানাইঘাট নিউজ ডটকম/১৭ জুলাই ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়