Wednesday, July 17

এরশাদ শুধু ভাই না, আমার শিক্ষক ছিলেন: জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদ শুধু আমার বড় ভাই ছিলেন না। উনি আমার পিতার মতো, উনি আমার শিক্ষক ছিলেন। ওনার কোলে চড়ে সিনেমা দেখেছি, উনি হাতে ধরে চামচ দিয়ে খাওয়া এবং কিভাবে টাই বাঁধতে হয় শিখিয়েছেন।

বুধবার বিকেলে রাজধানীর গুলশান আজাদ মসজিদে প্রয়াত এরশাদের কুলখানিতে কান্না জড়িত কণ্ঠে  তিনি এসব কথা বলেন।
জি এম কাদের বলেন, আমি যখন রাজনীতিতে আসি তখন কিভাবে পরিবেশ ট্যাকেল দিতে হয়, সংকট মোকাবিলা করতে হয় শিখিয়েছেন। আমাদের মাথার উপরের ছাতাটি সরে গেছে, বট গাছটি আর নেই। আপনারা ওনার জন্য দোয়া করবেন।
কাদের বলেন, আজকে খেলার যে অর্জন তার বীজবপন করেছেন তিনি বিকেএসপি প্রতিষ্ঠা করে। সরকারকে ধন্যবাদ জানাই ওনার বীজটাকে লালন করার জন্য। আওয়ামী লীগ গ্রামকে শহর করার কথা বলছে- এর গোড়াপত্তন করেছেন উনি উপজেলা প্রতিষ্ঠা করে।
তিনি বলেন, একটি মানুষের অবদান অর্জন বোঝা যায় তার মৃত্যুর পর জানাজায় লোক সমাগম দেখে। ওনার চারটি জানাজা হয়েছে কোনটিতে তিল ধারণের জায়গা ছিল না। একটির চেয়ে আরেকটিতে সমাগম বেশি হয়েছে। এতে বুঝা যায় ওনার নীতি-কর্ম মানুষ গ্রহণ করেছিলেন।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জিএম কাদের বলেন, আমার ভাই যখন হাসপাতালে তখন প্রতি ঘণ্টার খোঁজ খবর নিয়েছেন। সম্মিলিত সমারিক হাসপাতালের ডাক্তাররা রাতদিন কাভার করে কাজ করেছেন। ওনারা নিজের বাবার মতো করে সেবা করেছেন।
কুলখানিতে অন্যদের মধ্যে অংশ নেন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ, মোহাম্মদ নাসিম, সালমান এফ রহমান, নুরে আলম সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ। প্রয়াত এরশাদের দুই ছেলে এরিখ এরশাদ, সা’দ এরশাদ।
জাপা নেতাদের মধ্যে ছিলেন- ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, মসিউর রহমান রাঙ্গা, কাজী ফিরোজ রশিদ, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, আবু হোসেন বাবলা প্রমুখ।
সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়