Thursday, June 20

মাকে জড়িয়ে ধরে ফুঁপিয়ে কাঁদলেন সৌরভ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে সৈয়দ মোহাম্মদ ইফতেখার আলম সৌরভকে (২৫) চট্টগ্রাম থেকে অপহরণের ১১ দিন পর ময়মনসিংহের তারাকান্দা উপজেলা থেকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
আজ বৃহস্পতিবার (২০ জুন) তারাকান্দা উপজেলার বটতলা নামকস্থানে জামিল অটো রাইস মিলের সামনে থেকে ভোর রাতে সৌরভকে উদ্ধার করেছে পুলিশ।
খবর পেয়ে তারাকান্দা থানার পুলিশসহ তিনি নিজে গিয়ে সৌরভকে উদ্ধার করে ময়মনসিংহে নিয়ে আসেন। পরে তার পরিবারের সঙ্গে কথা বলে তাদের চাহিদা অনুযায়ী পুলিশ পাহারায় তাকে বনানীতে পরিবারের কাছে পাঠানো ব্যবস্থা করা হয়। এরপর বেলা ১১টা ৩৩ মিনিটে পুলিশের প্রিজন ভ্যানের পিছনেই একটি মাইক্রোবাসে সৌরভকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
১১টা ৩৪ মিনিটে মাইক্রোবাসের গেট খুলে একজন পুলিশ সদস্য নেমে দাঁড়ালে তার পিছন থেকেই সৌরভ নেমেই দু কদম হেঁটে মাকে জড়িয়ে ধরেন। মায়ের বুকে মুখ লুকিয়ে ফুঁপিয়ে কেঁদে উঠেন। এরই মধ্যে দিয়ে ১১ দিন পর মা ও ছেলের বিচ্ছেদের সমাপ্তি ঘটে। মিনিট খানেক পর বাবা ও সোহেল তাজকে বুকে জড়িয়ে ধরেন সৌরভ। এ সময় গণমাধ্যম কর্মীরা তার সঙ্গে কথা বলতে চাইলে সৌরভকে নিয়ে তার বাবা, মা ও সোহেল তাজ লিফটের দিকে এগিয়ে যান। লিফটে উঠে সোহেল তাজ শরীর কেমন জিজ্ঞাসা করলে সৌরভ উত্তরে ভালো আছি জানায়।
উল্লেখ্য, গত ৯ জুন চট্টগ্রাম থেকে নিখোঁজ হন সৌরভ। ২৮ বছর বয়সী এই যুবক বন্দর নগরীর পাঁচলাইশ এলাকায় বাবা-মার সঙ্গে থাকেন; ঢাকায় ইনডিপেন্ডেন্ট ইউনিভাসির্টিতে পড়াশোনার পর চট্টগ্রামের একটি স্কুলে শিক্ষকতা করেন।
সৌরভের পরিবারের অভিযোগ, ঢাকার এক ব্যবসায়ীদের মেয়ের সঙ্গে সম্পর্কের জের ধরে তাকে অপহরণ করা হয়। এর পেছনে সরকারি কোনো বাহিনীর কর্মকর্তাদের হাত রয়েছে বলেও সোহেল তাজের সন্দেহ।
গত সোমবার সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান ও বাবা সৈয়দ মো. ইদ্রিস আলমকে সঙ্গে নিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছিলেন সোহেল তাজ। সৈয়দা ইয়াসমিন আরজুমান ওই সংবাদ সম্মেলনে বলেন, গত ৮ জুন দুপুরে সৌরভের কাছে একটি ফোন আসে। তাকে চাকরি দেওয়ার কথা বলে সব কাগজপত্র তৈরি রাখতে বলা হয়। পরদিন বেলা ৩টায় আবার ফোন করে সৌরভকে চট্টগ্রাম মিমি সুপার মার্কেটের আগোরার সামনে থাকতে বলা হয়।
ওই ব্যবসায়ীদের মেয়ের সঙ্গে সম্পর্কের কারণে এর আগেও কয়েকবার সৌরভকে তুলে নিয়ে গিয়ে হুমকি দেওয়া হয়েছিল বলে অভিযোগ করা হয় সৌরভের পরিবারের পক্ষ থেকে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়