Saturday, June 8

কানাইঘাটে ভিজিএফ'র চাল আটক নিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:
ভিজিএফ'র ৪৩ বস্তা চাল আটককে কেন্দ্র করে কানাইঘাট রাজাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সহ ইউপি সদস্যদের বিরুদ্ধে দায়েরকৃত মামলাকে ষড়যন্ত্র মূলক আখ্যায়িত করে মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেল ৫টায় রাজাগঞ্জ ইউনিয়নের নয়া বাজারে ইউনিয়নবাসীর ব্যানারে আয়োজিত প্রতিবাদ সভায় ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, গত মঙ্গলবার ইউপির ৬, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ভিজিএফ কার্ডধারীদের মধ্যে তাদের সুবিধামতো নয়াবাজারে চালগুলো বিতরণের জন্য পরিষদের সিন্ধান্ত মোতাবেক স্থানীয় প্রশাসনকে অবহিত করে ভিজিএফ এর চাল ট্রাক্টরে করে নিয়ে আসার সময় পথিমধ্যে এলাকায় আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে নানা অপকর্মের সাথে জড়িত লুৎফুর, শহীদ, গোলাম আলী সহ তাদের সহযোগীরা প্রতিহিংসা পরায়ণ হয়ে চালবাহী গাড়ি আটক করে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তারা এ সময় জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশদের হেনস্থা করে। পরে চালগুলো প্রশাসনের লোকজন আটক কারীদের হাত থেকে উদ্ধার করে পুণরায় কার্ডধারীদের মধ্যে বিতরণ করবেন বলে থানায় নিয়ে আসেন।

প্রথমে চাল আটকের ঘটনায় চেয়ারম্যান সহ ইউপি সদস্যদের আসামী করা না হলেও পরবর্তীতে চেয়ারম্যান ফখরুল ইসলামকে আসামী করে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্যদের অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়েরের ঘটনায় ইউনিয়নের সর্বস্তরের মানুষের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। অবিলম্বে উচ্চ পর্যায়ে তদন্ত পূর্বক চেয়ারম্যান ফখরুল ইসলাম সহ নির্দোষ ইউপি সদস্যদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং যারা ষড়যন্ত্র করে ভিজিএফ এর চাল আটক করে জনমনে বিভ্রান্ত সৃষ্টি করেছে লুৎফুর, শহিদ ও গোলাম আলী গংদের গ্রেফতারের দাবী জানানো হয় প্রতিবাদ সভায়।

বক্তারা আরো বলেন, ভিজিএফ এর চাল সেদিন নেওয়ার জন্য নয়াবাজারে কার্ডধারীরা জমায়েত হলেও চাল আটকের ঘটনায় তারা খালি হাতে বাড়ি ফিরে যান। অবিলম্বে ভিজিএফ কার্ডধারীদের মধ্যে তাদের চালগুলো বিতরণের দাবী জানানো হয়। যারা চাল আটক করে কালোবাজারে বিক্রির নাটক সাজিয়েছে তারা এলাকায় আওয়ামী লীগের নাম ভাঙিয়ে নিরীহ লোকজনদের নামে মামলা-হামলা, নানা ধরনের অপরাধ মূলক কর্মকান্ডে জড়িত থাকার পাশাপাশি জনপ্রতিনিধিদের হেয়প্রতিপন্ন করার জন্য সব-সময় অপচেষ্টায় লিপ্ত থাকে বলে বক্তারা তাদের বক্তব্যে বলেন। 

সভায় স্থানীয় আওয়ামী লীগের অনেক নেতাকর্মী এদের হাত থেকে এলাকার মানুষকে রক্ষা করার দাবী জানান।

রাজাগঞ্জ ইউপির ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালিকের সভাপতিত্বে ও যুবনেতা আবুল কালাম আজাদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, এডভোকেট নজরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা সাবেক ইউপি সদস্য মানব চন্দ্র দাস, আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম, খেলাফত মজলিস নেতা মাওঃ কামাল উদ্দিন, বিশিষ্ট মুরব্বী ইসলাম উদ্দিন, বাবুল মিয়া, ইউনিয়ন আনসার ভিডিপি কমান্ডার মানিক মিয়া। 

উপস্থিত ছিলেন, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল হাসনাত ধলাই, বিশিষ্ট মুরব্বী আকবর আলী, হোনা মিয়া, আব্দুল হক, মাওঃ জমির উদ্দিন, যুবলীগ নেতা বিলাল আহমদ।

প্রতিবাদ সভায় ভিজিএফ কার্ডধারী পুরুষ-মহিলা সহ ইউনিয়নের বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

কানাইঘাট নিউজ ডটকম/০৮জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক