Sunday, June 9

কানাইঘাটে দেয়াল ধ্বসে ৩টি বসত ঘরের ক্ষতিসাধন

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট রাজাগঞ্জ ইউনিয়নের মইনা গ্রামে প্রবল বৃষ্টিপাতে একটি টিলা বেষ্টিত বসত বাড়ির একাংশের মাটি ধ্বসে পড়ে পাকা সীমানা প্রাচীর ভেঙ্গে গিয়ে ৩টি টিনসেডের বসত ঘরে চাপা পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সহ ২ শিশু আহত হয়েছে। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজাগঞ্জ মইনা গ্রামের মৃত আব্দুর রবের পুত্র দেলোয়ার হোসেনের পাকা বাড়ি একটি টিলার উপর অবস্থিত। গত ২৭ মে প্রবল বৃষ্টিপাত হলে ভোর ৫টার দিকে তার টিলা বাড়ির একাংশের পাকা বাউন্ডারী দেয়াল ও টিলার মাটি ধ্বসে পড়ে টিলার নিচে বসবাসরত মৃত ইউসূফ আলীর পুত্র আব্দুর রবের নিকটাত্মীয় নুর উদ্দিন, সুফিয়ান ও রুহুল আমিনের টিনসেডের ৩টি বসত ঘর পাকা দেয়াল ও মাটির নিচে চাপা পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়। এতে দেয়াল ও মাটি চাপায় নুর উদ্দিনের পুত্র আব্দুল আলিম (১৩) ও আব্দুল জাহির (১১) আহত হয়।

আব্দুর রব জানিয়েছেন, দেলোয়ার হোসেনের টিলা বাড়ির একাংশ ও পাকা দেয়াল ধ্বসে পড়ে তার বসত বাড়ির ব্যাপক ক্ষতি সহ ৩টি বসত ঘর মাটির নিচে চাপা পড়ে আনুমানিক ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। কিন্তু দেলোয়ার তাদের বিরুদ্ধে উল্টাে মিথ্যা ক্ষতির অভিযোগ এনে থানায় দরখাস্ত করে।

অভিযোগের প্রেক্ষিতে থানার এএসআই শফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষয়ক্ষতির বিষয়টি আপোষ নিষ্পত্তির জন্য প্রাথমিক ভাবে রাজাগঞ্জ ইউপির ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য রফিক ও ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য আছা মিয়া সহ স্থানীয় মুরব্বীয়ানদের বলার পরও দেলোয়ার সালিশ বিচার না মেনে আদালতে তাদের বিরুদ্ধে মিথ্যা আরেকটি অভিযোগ দায়ের করেছে বলে আব্দুর রব জানান। তিনি আরো বলেন, বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসা না হওয়ায় তিনি গত ৬ জুন বৃহস্পতিবার তার ক্ষয়ক্ষতির ঘটনা তুলে ধরে দেলোয়ার সহ ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। 

অপরদিকে দেলোয়ারের অভিযোগ আব্দুর রবের বাড়ির লোকজন তার সীমানার পাকা বাউন্ডারীর নিচের মাটি খোঁড়ার কারণে তার দেয়াল ও বসত বাড়ির একাংশের মাটি ধ্বসে পড়ে ব্যাপক ক্ষতি হওয়ায় সে আব্দুর রব গংদের বিরুদ্ধে থানায় ও আদালতে অভিযোগ দাখিল করেছে। 

তবে স্থানীয়রা জানিয়েছেন, দেলোয়ারের অভিযোগ সঠিক নয়, তার বসত বাড়ি টিলার উপর অবস্থিত হওয়ায় ভারি বৃষ্টিপাতের কারণে টিলার মাটি ধ্বসে পাকা বাউন্ডারীর একাংশ ভেঙ্গে গিয়ে আব্দুর রবের বসত বাড়ির ৩টি ঘরে ক্ষয়ক্ষতি সাধিত হয়।

কানাইঘাট নিউজ ডটকম/০৯জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক