Thursday, May 2

কানাইঘাটে এক মিনিটের ঘূর্ণিঝড়ে শতাধিক ঘর লন্ডভন্ড

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ও ৬নং সদর ইউনিয়নের কয়েকটি গ্রামে মাত্র এক মিনিটের ঝড়ে লন্ডবন্ড হয়ে গেছে দেড় শতাধিক বাড়ি-ঘর ।

জানা যায় গত বুধবার(০১মে) ভোর ৬ টার দিকে সবাই যখন ঘুমে আচ্ছন্ন, ঠিক সেই মূর্হুতে হঠাৎ করে আকাশ থেকে কালো ধুয়ায় পরিণত হয়ে মাত্র এক মিনিটের ঘূর্ণিঝড়ে লক্ষীপ্রসাদ ইউনিয়নের নিহালপুর, উত্তর লক্ষীপ্রসাদ, লোভাছড়া চা বাগান এলাকা ও সদর ইউনিয়নের নিজ চাউরা গ্রামে আঘাত হানে।

ঘুমন্ত লোকজন কিছু বুঝে উঠার আগেই ঝড়ের আঘাতে প্রায় দেড় শতাধিক পাকা, আধা কাঁচা টিনসেটের অনেক বাড়ি-ঘর বিধ্বংস ও অনেক বাড়ি-ঘরের টিনের চালা অর্ধ মাইল পর্যন্ত উড়ে যায়।

ঝড়ে বাড়ি-ঘরের ক্ষতি সাধনের পাশাপাশি ব্যাপক গাছ-পালার ক্ষয়ক্ষতি সাধিত হয়।

নিহালপুর সহ উত্তর লক্ষীপ্রসাদ ও চাউরা গ্রামে কয়েক হাজার ছোট বড় গাছ উপড়ে পড়ে, বিদ্যুৎ লাইন ছিড়ে যায়, ট্রান্সফরমার বিকল হয়ে পড়ে। এসব এলাকায় গত ২ দিন থেকে বিদ্যুৎ সংযোগ অনেকটা বন্ধ রয়েছে। 

অনেক দরিদ্র পরিবার তাদের বাড়ি-ঘর হারিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির চেয়ারম্যান জেমসলিও ফারগুশন নানকা কানাইঘাট নিউজকে জানান, এক মিনিটের টর্নেডোতে তার ইউনিয়নে অনেক গ্রামের বাড়ি-ঘর গাছ-পালার ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানিয়েছেন, টর্নেডো ও ঘূর্ণি ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে তিনি জানিয়েছেন।এছাড়া সার্বক্ষণিক বিষয়টি তদারকী করছেন।

কানাইঘাট নিউজ ডটকম/০২মে ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়