Sunday, April 28

কানাইঘাটে স্কুল শিক্ষকের বাড়িতে দুর্বৃত্তের হানা

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে এক স্কুল শিক্ষকের বাড়িতে মোটা অঙ্কের টাকা লুটের উদ্দেশ্যে দূবৃর্ত্তরা হানা দিয়ে নগদ টাকা, স্বর্ণালংকার, ৩টি মোবাইল ফোন সহ দামী জিনিসপত্র লুট করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। 

জানা যায় কানাইঘাট সদর ইউনিয়নের উমাগড় গ্রামের ছোটদেশ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মুফজ্জিল আলীর পাকা বাড়িতে গত শনিবার(২৭ এপ্রিল) মধ্যরাতে ৫/৬ জনের মুখোশদারী দূর্বৃত্ত চক্র আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে ঘরের কলাপসিপল গেইটের তালা ভেঙ্গে ঘরের কাঠের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে।

দূর্বৃত্তরা অস্ত্রের ভয় দেখিয়ে বাড়িতে থাকা শিক্ষক মুফজ্জিল আলী ও তার স্ত্রীর হাত বেধে রেখে ঘরে রক্ষিত ৫৪ লক্ষ টাকা বের করে দিতে বলে। মুফজ্জিল আলী টাকাগুলো ব্যাংকে রক্ষিত রয়েছে, দূর্বৃত্তদের বললে তারা ঘরের কাঠের সোকেশ, আলমারী ভাংচোর করে সমস্ত জিনিসপত্র তছনছ করে নগদ ৫৪ হাজার টাকা, ৩ ভরি স্বর্ণালংকার, ৩ টি মোবাইল ফোন সহ দামী কাপড়-চোপড় প্রায় ৩ লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ঘটনার খবর পেয়ে কানাইঘাট থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ রবিবার ভোরে ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, উমাগড়, ভাটিদিহি ও ভাটইশাইল গ্রামের লোকজনের হাওর এলাকায় এজমালী সম্পত্তির বিলের টাকা নিয়ে দীর্ঘ দিন ধরে এলাকায় দু’পক্ষের 

মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে ৩ টি গ্রামের লোকজনের মধ্যে টাকার হিসাব-নিকাশ নিয়ে আদালতে ও থানায় পূর্বে মামলাও হয়েছিল। এ ৩ মৌজার এজমালী সম্পত্তি বিলের প্রায় ৫৪ লক্ষ টাকা আমানত স্বরূপ শিক্ষক মুফজ্জিল আলীর কাছে রাখা ছিল। রবিবার সকালে উক্ত টাকাগুলো ৩ মৌজার পঞ্চায়েতদের কাছে শিক্ষক মুফজ্জিল আলী হস্তান্তরের কথা ছিল। কিন্তু তিনি ব্যাংক থেকে ৫৪ লক্ষ টাকা তুলেন নাই। উক্ত টাকা গুলো ব্যাংক থেকে তুলে শিক্ষক মুফজ্জিল আলী নিজের ঘরে রেখেছেন এমন ভেবে দূর্বৃত্তরা টাকা লুটের উদ্দেশ্যে তার বাড়িতে হানা দিয়েছে বলে এলাকার অনেকে ধারণা করছেন। 

বাড়িতে প্রবেশকারীরা এলাকার হতে পারে। 

শিক্ষক মুফজ্জিল আলীর এক ছেলে যুক্তরাষ্ট্রে অন্য ছেলেরা শহরে বসবাস করে থাকেন। বাড়িতে তিনি স্ত্রী কে নিয়ে একা থাকতেন। 

মুফজ্জিল আলী জানান উমাগড়, ভাটিদিহি, ভাটশাইল মৌজার এজমালী হাওর-বিলের টাকা তার কাছে রক্ষিত ছিল। ৩ মৌজার কমিটি  রবিবার সকালে আমার কাছে রক্ষিত টাকাগুলো তাদের কাছে দেওয়ার কথা ছিল। কিন্তু আমি টাকাগুলো ব্যাংক থেকে উঠাইনি। মূলত টাকা লুটের উদ্দেশ্যে আমার বাড়িতে অস্ত্র সহ মুখোশদারী অপরিচিত কয়েকজন ধারালো অস্ত্র নিয়ে ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে আমি সহ আমার স্ত্রীকে জিম্মি করে বেধে ফেলে। 

কোথায় তিনি প্রায় ৫৪ লক্ষ টাকা রেখেছেন তা বের করে দিতে বলে। তিনি টাকা ব্যাংকে রয়েছে বললে ঘরের সমস্ত মালামাল তারা তছনছ করে নগদ টাকা স্বর্ণালংকার সহ মুখোশদারীরা প্রায় ৩ লক্ষ টাকার মালামাল নিয়ে চলে যায়।

থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ জানান, মুফজ্জিল আলীর বাড়িতে ডাকাতির মতো কোন ঘটনা ঘটেনি। কয়েকজন তার বাড়িতে হানা দিয়ে চুরির উদ্দেশ্যে কিছু নগদ টাকা ও তার স্ত্রীর ব্যবহৃত স্বর্ণালংকার সহ জিনিসপত্র নিয়ে গেছে।

তবে মুফজ্জিল আলী থানায় কোন অভিযোগ দায়ের করেননি। কারা এ ঘটনা সাথে জড়িত তাদের চিহ্নিত করে আটক করতে পুলিশ তৎপর রয়েছে।  


কানাইঘাট নিউজ ডটকম/২৮ এপ্রিল ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়