Tuesday, April 2

এবার বহিষ্কার হচ্ছেন মোকাব্বির

কানাইঘাট নিউজ ডেস্ক:
দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে শপথ নেওয়ায় সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত মোকাব্বির খানকে বহিষ্কার করা হচ্ছে।
আজ মঙ্গলবার দুপুর ১২টায় সংসদ সদস্য হিসেবে শপথ নেন তিনি।
এ ব্যাপারে জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর ও গণফোরাম নেতা লতিফুল বারী হামিম জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য মোকাব্বির খানকে বহিষ্কার করা হচ্ছে।
তিনি জানান, গণফোরামের জাতীয় সম্মেলন উপলক্ষে মতিঝিলে কেন্দ্রীয় কার্যালয়ের প্রস্তুতি কমিটির একটি মিটিং রয়েছে। সেখানে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী উপস্থিত থাকবেন। সভায় মোকাব্বিরকে বহিষ্কারের মতো কঠোর সিদ্ধান্ত আসতে পারে।
এদিকে গণফোরামের সিনিয়র নেতারা বলছেন, মোকাব্বির দলীয় প্যাড চুরি করে স্পিকারকে চিঠি দিয়েছেন। এ বিষয়ে তদন্ত করা হবে। এছাড়াও মোকাব্বির খান গণফোরামের প্যাড কীভাবে পেলেন, অফিসের কেউ তাকে প্যাড সরবরাহ করেছেন কি-না সে বিষয়ে তদন্ত করা হবে।
এর আগে মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনে মোকাব্বিরকে শপথ বাক্য পাঠ করান। এছাড়া গত ৭ মার্চ গণফোরাম ও ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত আরেক সংসদ সদস্য গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর শপথ নেন। দলীয় নিয়ম ভেঙে শপথ নেয়ায় তাকেও গণফোরাম থেকে বহিষ্কার করা হয়।
এদিকে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন মোকাব্বির খান। তিনি সিলেট-২ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে জয়ী হন। এই আসনে প্রথমে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন দেয়া হয়েছিল বিএনপির নিখোঁজ নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। তার মনোনয়ন বাতিল হলে মোকাব্বিরকে সমর্থন দেয় ঐক্যফ্রন্ট।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক