Thursday, April 11

যে স্মার্টফোনগুলো ক্যামেরার জন্য সেরা

কানাইঘাট নিউজ ডেস্ক:

স্মার্টফোনে উন্নতমানের ক্যামেরা ছাড়া এখন যেন চলেই না! তাইতো নির্মাতা প্রতিষ্ঠানগুলো সবচেয়ে বেশি জোর দিচ্ছেন ক্যামেরার প্রতি। চলুন জেনে নেয়া যাক সাম্প্রতিক সময়ে বাজারে আসা কয়েকটি স্মার্টফোন সম্পর্কে, যেগুলো ক্যামেরার জন্য সেরা-

হুয়াওয়ে পি৩০ প্রো ও পি৩০
চলতি বছরে বাজারে আসা ফোনগুলোর মধ্যে সবচেয়ে সেরা ক্যামেরা ফোন বের করেছে হুয়াওয়ে। ফোনটিতে এ যাবৎ কালের সবচেয়ে ভালো ক্যামেরা ব্যবহার করা হয়েছে বলে দাবি করছে চীনা জায়ান্টটি। ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে পেছনে রয়েছে ৪০, ২০ এবং ৮ মেগাপিক্সেল ক্যামেরা। অ্যাপারচার যথাক্রমে এফ/১.৬, এফ/২.২ এবং এফ ৩.৪। ফ্ল্যাশের নিচে রয়েছে একটি টিওএফ ক্যামেরা। ক্যামেরা সেন্সর হিসেবে নতুন প্রযুক্তি আরওয়াইবি ব্যবহার করা হয়েছে। এছাড়া ক্যামেরায় রয়েছে ৫এক্স অপ্টিক্যাল এবং ৫০এক্স ডিজিটাল জুম।পি৩০ মডেলে রয়েছে। ৪০, ১৬ এবং ৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটআপও পাওয়া যাবে এই ডিভাইসে।
স্যামসাং গ্যালাক্সি এস১০ প্লাস
এটিও কোনো অংশে কম না! ২এক্স অপটিক্যাল জুমসহ একটি সেন্সর, আল্ট্রাওয়াইড ১৬ মেগাপিক্সেলর সেন্সরসহ রয়েছে তিন ক্যামেরা। এছাড়াও সামনে রয়েছে ১০ মেগাপিক্সেলর ডুয়েল ক্যামেরা। প্রতিষ্ঠানটির দাবি, এটি দিয়ে ফোরকে ভিডিও করা সম্ভব।
হুয়াওয়ে মেট২০ প্রো
এটিতে রয়েছে ট্রিপল লেন্সের ক্যামেরা। এতে লেইকা ক্যামেরা পদ্ধতি ব্যবহার করা হয়েছে। এতে একটি ৪০ মেগাপিক্সেল, একটি ৮ মেগা পিক্সেলের টেলিফটো এবং অন্যটি ২০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ব্যবহার করা হয়েছে।
শাওমি মি ৯
ডিভাইসটি নিয়ে বাজারে বেশ আলোচনা হচ্ছে। যার মূলে এর ক্যামেরা। পেছনে তিন ক্যামেরা সেটআপ এবং সামনে ২০ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে ডিভাইসটিতে। ফোনটিতে রয়েছে সামনে ২এক্স জুম লেন্স। ৪৮ মেগাপিক্সেলর সনির মেইন সেন্সর, ১৬ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড এবং ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক