Wednesday, April 3

শুভ জন্মদিন তাসকিন

কানাইঘাট নিউজ ডেস্ক:

তাসকিন আহমেদ। বাংলাদেশের স্পিড স্টার তিনি। ১৯৯৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। আর আজ তার জন্মদিন। স্পিড স্টারের জন্মদিনে ডেইলি বাংলাদেশের পক্ষ থেকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন তাসকিন আহমেদ। 

তাসকিন আহমেদ নামে তাকে সবাই চিনলেও তার ডাক নাম তাজিম। ৬ ফুট ৪ ইঞ্চি উচ্চতার এই বোলারের বলের গতিবেগ ১৪০ কিলোমিটার। 
অধিনায়ক মাশরাফির সঙ্গে শূন্যে লাফিয়ে উঠে বুক মেলানোর সেই ঐতিহাসিক উদযাপণের কারণে তারা পরিচিতি পেয়েছেন বাংলাদেশের ‘ব্রায়ান ব্রাদার্স’ নামে! 
মাঠে ও মাঠের বাইরে সমান জনপ্রিয় বাংলাদেশি ব্রায়ান ব্রাদার্সের ছোটজন তাসকিন আহমেদের। ২০১৪ সালে দেশের মাটিতে ভারতের বিপক্ষে অভিষেক ম্যাচে ৮ ওভার বোলিং করে মাত্র ২৮ রানে ৫ উইকেট শিকার করেন তিনি। একই বছর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার আন্তর্জাতিক অভিষেক হয়।
তাসকিন ২০১৭ সালের ২৮ মার্চ ডাম্বুলায় প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাট্রিক করেন।
২০১১ সালের অক্টোবরে ঢাকা মেট্রোপলির হয়ে বরিশাল বিভাগের বিপক্ষে তাসকিনের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ঘটে।
এ পর্যন্ত ৩২টি একদিনের আর্ন্তজাতিক ম্যাচ খেলেছেন তাসকিন আহমেদ। আর তাতে নিয়েছেন ৪৫টি উইকেট। এছাড়া ৫টি টেস্ট ম্যাচ ৭টি উইকেট এবং ১৯টি টি-টোয়োন্টি খেলে তার ঝুলিতে রয়েছে ১২ উইকেট।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক