Saturday, April 6

শেষ ইচ্ছে পূরণ হলো না টেলি সামাদের

কানাইঘাট নিউজ ডেস্ক:

বাংলা চলচ্চিত্রে শক্তিমান কৌতুক অভিনেতা টেলি সামাদ আজ দুপুরে না ফেরার দেশে পাড়ি জমান। আর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে চলচ্চিত্র অঙ্গগনসহ সংস্কৃতিক অঙ্গনেও। 

এদিকে, মৃত্যুর আগে এই অভিনেতার ইচ্ছে ছিলো আবারো চলচ্চিত্রে ফেরা। কিন্তু তার শেষ ইচ্ছে আর পূরণ হলো না। জীবনের শেষদিকে গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, অভিনয়ের জন্য মন সবসময় টানে। কিন্তু বললেইতো আর ফিরতে পারি না। অনেক প্রস্তাব আসলেও শারীরিক অবস্থার কারণে কাজ করতে পারি না। তবে আশাকরি খুব শিগগিরই মাস খানেকের মধ্যে ফিরব। বাংলাদেশের মানুষের কাছে দোয়া চাই যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার অভিনয়ে ফিরতে পারি। অভিনয় ছাড়া বাঁচা আমার পক্ষে অসম্ভব। বেশকিছু ছবিতে অভিনয়ের ব্যপারে কথা হচ্ছে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।
২০১৫ সালে সর্বশেষ তিনি অভিনয় করেছিলেন ‘জিরো ডিগ্রি’ ছবিতে। এরপর আর দেখা মিলেনি তার। কিন্তু মনের ভেতর পুষে রেখেছিলেন অভিনয়ে আবারো ফিরে আসার ইচ্ছেটা।
এরপরে মৃত্যু পর্যন্ত তার সময়টুকু কেটে গেল নিজের অসুস্থ শরীরের সঙ্গে যুদ্ধ যুদ্ধ করতে করতেই। অবশেষে সেই যুদ্ধে হেরেই গেলেন অভিনয়ের যুদ্ধে নন্দিত টেলি সামাদ।
এছাড়া টিভিতে সরাসরি একটি গানের অনুষ্ঠান করারও পরিকল্পনা ছিলো তার। যেখানে তিনি নিজের ও ভারতের শিল্পীদের গাওয়া কিছু জনপ্রিয় গান গাইবেন বলে ভেবে রেখেছিলেন। আলাউদ্দিন আলীর সঙ্গে অনুষ্ঠানটি তিনি করতে চেয়েছিলেন। সেটিও আর করা হলো না টেলি সামাদের।
১৯৪৫ সালের ৮ জানুয়ারি ঢাকার বিক্রমপুরে তিনি জন্মগ্রহণ টেলি সামাদ। টিভি, চলচ্চিত্রও মঞ্চে অভিনয়ের পাশাপাশি প্রযোজনা এবং গানের জগতেও তা র অবাদ বিচরণ। ‘মনা পাগলা’ ছবির সংগীত পরিচালনা করেছেন তিনি। আর চার দশকের অভিনয় ক্যারিয়ারে টেলি সামাদ অভিনয় করেছেন ৬ শতাধিক সিনেমাতে।
সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক