Sunday, March 10

অভিনন্দনের ছবি দিয়ে বিজেপির নির্বাচনী প্রচারণা!

কানাইঘাট নিউজ ডেস্ক:
আসন্ন লোকসভা নির্বাচনের অভিনন্দন বর্তমানের ছবি দিয়ে নির্বাচনী প্রচারণনা  শুরু করেছে ভারতের বর্তমান ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। এরই মধ্যে দেশটির বিভিন্ন জেলায় অভিনন্দনের ছবিসহ নির্বাচনী প্রচারণার পোস্টার ও বিলবোর্ড লাগিয়েছে দলটি।
বিজেপি অভিনন্দনের ছবি নির্বাচনী প্রচারণায় ব্যবহার করায় দেশটির বিরোধী দল থেকে সুশীল সমাজও নানাভাবে বিরোধিতা ও সমালোচনায় মুখোর হয়ে উঠেছে। সোশ্যাল মিডিয়াতেও বিষয়টি নিয়ে চলছে তুমুল মতানৈক্য।
ভারতীয় গণমাধ্যমগুলোর বরাতে জানা যায় , রাজধানী দিল্লির কয়েকটি সড়কে পাইলট অভিনন্দনের ছবি দিয়ে আগামী নির্বাচনের বিলবোর্ড দেখা যায়। বিষয়টি আমলে নিয়ে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় নির্বাচন কমিশনে অভিযোগও জানিয়েছে।
এমনকি তারা বিষয়টি নির্বাচন কমিশনকে জানিয়েছে, জাতে করে নির্বাচনী প্রচারণায় সশস্ত্র বাহিনীর কোনো সদস্যের ছবি রাজনৈতিক দলগুলো ব্যবহার না করে। নির্বাচন কমিশনও রাজনৈতিক দলগুলোকে এভাবে প্রচারণা না চালানোর অনুরোধ জানিয়েছে।
ভারতীয় সাংবাদিক রামা লক্ষ্মী ছবিগুলো তার টুইটারে শেয়ার করে লেখেন, নির্বাচনী প্রচারণায় অভিনন্দনের ছবি ব্যবহারের জন্য বিজেপি কি তার অনুমতি নিয়েছে? এটা কি দিল্লি না ভারতের অন্য কোনো মফস্বল শহর?
প্রসঙ্গত ধারনা করা হচ্ছে, পাকিস্তানের সীমান্তে ঢুকে হামলা চালাতে গিয়ে বন্দী হন ভারতীয় বিমান বাহিনীর পাইলটে অভিনন্দন বর্ধমান। পরে তাকে ৬০ ঘণ্টা পরে ভারতের কাছে হস্তান্তর করে পাকিস্তান। সেই সময়ে বিশ্বজুড়ে আলোচনায় আসেন অভিনন্দন। আর তার এই ইমেজকে কাজে লাগিয়ে নির্বাচনে ফায়দা লুটতে চাচ্ছে ক্ষমতাসী দল বিজেপি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক