Thursday, February 7

কানাইঘাটে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামুল্যে ঔষধ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ হেলথ ডেভেলপমেন্ট ইনশিয়েটিভ (বিএইচডিআই)’র উদ্যোগে কানাইঘাটে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ করা হয়েছে।

গত মঙ্গলবার সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কানাইঘাট মহিলা কলেজে উক্ত সংস্থার উদ্যোগে যুক্তরাজ্য থেকে আসা ও দেশের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ কানাইঘাটের অসহায় নারী-পুরুষ ও শিশু সহ প্রায় ৫ শতাধিক লোকজনকে ঔষধ সহ বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন। 

চেরিটি পার্টনার বিএমআরএফ, বিআরটিইউকে ও হেমলেটস ও স্থানীয় অর্গানাইজেশন শামীম আহমদের সহযোগিতায় ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে কানাইঘাটের নানা শ্রেণির পেশার মানুষের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট মহিলা কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন। 

চিকিৎসা প্রদান করেন ডাঃ কাওসার হক, ডাঃ আক্তারুজ্জামান, ডাঃ আব্দুল আলীম, ডাঃ তাইয়েবাহ খান, ডাঃ হুসনে আরা, ডাঃ আবু তাহের মোঃ বাহার সহ অনেকে। তাদের সহযোগিতা করেন সায়মা বেগম চৌধুরী, কাওসার হুসেন, শামিম আহমদ, ফাতেহা জান্নাত রাহনামা, আফিয়া বেগম, আক্তারুজ্জামান, নাজ হুসাইন, মোঃ হেলাল উদ্দিন, আমীর মসকুর প্রমুখ।

ফ্রি মেডিকেল ক্যাম্পের অনুষ্ঠানে বিএইচডিআই’র সাথে জড়িত যুক্তরাজ্য থেকে আসা নানা পেশার লোকজন তাদের বক্তব্যে বলেন, যুক্তরাজ্যে সিলেটের অসংখ্য প্রবাসীরা সেখানে ডাক্তারী সহ বিভিন্ন পেশায় সুপ্রতিষ্ঠিত। প্রবাসীরা দেশের আর্থসামাজিক উন্নয়নে অবদানের পাশাপাশি উক্ত সংস্থার মাধ্যমে দেশের প্রাকৃতিক সকল দূর্যোগে মানুষের পাশে দাড়ানো সহ অসহায় ও দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে আসছে। এ সংস্থাকে যুক্তরাজ্যের অনেক সমাজ হিতৈষী ব্যক্তিবর্গরা সহযোগিতা করে যাচ্ছেন। আর সংস্থার চলমান কার্যক্রম বাস্তবায়নে দেশের সামাজিক সংগঠনের সাথে জড়িতরা আমাদের সর্বাত্মক সহযোগিতা করছেন।

কানাইঘাট নিউজ ডটকম/০৬ ফেব্রুয়ারি ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়