Thursday, February 7

কানাইঘাটে স্টোনক্রাশার উচ্ছেদে প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট বাজারের সুরমা নদীর পূর্ব পাড়ে খেয়াঘাট নামক এলাকায় স্থাপিত অবৈধ ষ্টোন ক্রাশার উচ্ছেদে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় ১৭টি মেশিনের ফিতা কেটে দিয়েছে উপজেলা প্রশাসন। এছাড়া বাকি ক্রাশার মেশিন অপসারণে ১৫ দিনের সময় বেঁধে দেয়া হয়।
বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলা সহকারী কমিশনার (ভুমি) লুসিকান্ত হাজং এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় অভিযানে সহযোগিতা করে কানাইঘাট থানা পুলিশ।
অভিযান শেষে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) লুসিকান্ত হাজং সাংবাদিকদের জানান, অবৈধ ক্রাশার মেশিন মালিকদের তিনি সর্তক করে দিয়েছেন যাতে করে এখানে কোন ধরনের মেশিন চালানো না হয় এবং সুরমা নদীর জেগে উঠা চরে সরকারী খাস জমি থেকে আগামী ১৫ দিনের মধ্যে পাথর সহ ক্রাশার মেশিন গুলো সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।
উল্লেখ্য, কানাইঘাটে সুরমা নদীর তীরবর্তী চরে কোন প্রকার অনুমোদন ছাড়াই প্রায় অর্ধশতাধিক ষ্টোন ক্রাশার মেশিন দ্বারা প্রতিদিন হাজার হাজার ঘনফুট পাথর ভাঙ্গছে পাথরখেকো চক্র। তারা বেশ কয়েকদিন ধরেই প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে নদী তীরবর্তী এলাকার পরিবেশ দূষণ করে চলেছে। তাদের এহেন কর্মকান্ডে অতিষ্ঠ এলাকাবাসীও এখান থেকে অবৈধ ক্রাসার মেশিন উচ্ছেদে প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে আসছিলেন।
কানাইঘাট নিউজ ডটকম/০৭ফেব্রুয়ারি ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক