Friday, January 4

অপারে মুক্তি পাচ্ছে বিজয়া, এপারে বিসর্জন

কানাইঘাট নিউজ ডেস্ক;
একইদিনে ভারত ও বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা ছিলো 'বিজয়া'। কিন্তু আচমকাই সিদ্ধান্ত পরিবর্তন করলেন বাংলাদেশে ছবিটির পরিবেশক ইফতেখার উদ্দিন নওশাদ। শুক্রবার ভারতে 'বিজয়া' মুক্তি পাচ্ছে ঠিকই। তবে, বাংলাদেশে মুক্তি পাচ্ছে না কৌশিক গঙ্গোপাধ্যায়ের এই ছবিটি। তার পরিবর্তে আগামীকাল বাংলাদেশে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত 'বিসর্জন'।
বছর দেড়েক আগে ভারতে মুক্তি পেয়েছিল 'বিসর্জন'। সিনেমার এক্কেবারে মূল চরিত্রে ছিলেন জয়া ও আবির। কৌশিক গঙ্গোপাধ্যায়ের চরিত্রও ছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ। 'বিসর্জন' দর্শকদের মন জয় করেছে। এই ছবি পেয়েছে একের পর এক পুরস্কারও। সেই 'বিসর্জন' এবার মুক্তি পাচ্ছে বাংলাদেশে।
ইন উইন এন্টারপ্রাইজের উদ্যোগে শুক্রবার ঢাকার মধুমিতা, স্টার সিনেপ্লেক্স, বলাকা, শ্যামলী ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে মুক্তি পাচ্ছে 'বিসর্জন'। প্রতিষ্ঠানটির কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ''ভারতে মুক্তির সময় এই সিনেমাটি নিয়ে জোর আলোচনা হয়। পুরস্কারও জিতেছে এটি। তাছাড়া ছবির নায়িকা বাংলাদেশের জয়া আহসান। সে কারণে এ দেশের দর্শকরা এই ছবিটি দেখতে চায়।'' বাংলাদেশেও এই ছবি যথেষ্ট সফল হবে বলেই আশা ইন উইন এন্টারপ্রাইজের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদের।
এদিকে, একই দিনে ভারতে মুক্তি পাচ্ছে 'বিজয়া'। 'বিসর্জন' -এ না বলা কিছু কাহিনি ফুটে উঠবে 'বিজয়া'-র চিত্রনাট্যে। বছরের প্রথম ছবি হিসেবে একই দিনে দু'দেশে দুটি ছবি মুক্তি পাওয়ায় আনন্দিত জয়া। তিনি বলেন, ''দু'দেশেই বছরের প্রথম ছবি হিসেবে আমার দুটি সিনেমা মুক্তি পাচ্ছে। খুব ভাল লাগছে।'' 'বিজয়া' প্রত্যেকের ভাল লাগবে বলেই আশা অভিনেত্রীর। 'বিসর্জন' নিয়ে জয়া বলেন, 'বিসর্জন বাংলাদেশের গল্পের ছবি, বাংলাদেশের মানুষের ছবি। ছবিটি হয়তো এরই মধ্যে ইউটিউবে অনেকেই দেখেছেন। তারপরও বাংলাদেশের দর্শকদের অনুরোধ করব, তাঁরা যেন প্রেক্ষাগৃহে গিয়ে ছবিটি দেখেন।'

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক