Sunday, January 13

যেভাবে ফেক ফিল্ডিং করে জরিমানা দিলেন মিরাজ

কানাইঘাট নিউজ ডেস্ক:
রংপুর রাইডার্স ও রাজশাহী কিংসের খেলায় একটি ঘটনা ঘটেছে। আর এই ঘটনাটি ঘটিয়েছেন কিংস ক্যাপ্টেন মেহেদী হাসান মিরাজ। 
কি ঘটনা ? খুলে বলছি, আসলে রংপুর রাইডার্সের ব্যাটিংয়ের সময়ের ঘটনা। সেই সময় খেলা ১২ ওভারের চলছিলো সৌম্য সরকারের ওভার থ্রো থামানোর চেষ্টায় ব্যর্থ হন মিরাজ। মিরাজের এই কান্ডে উইকেটে থাকা রাইলি রুশো ১ রান নিতে সমর্থন হন। কিন্তু ঐ বলে রুশো দুই রানও নিতে পারতেন কিন্তু মিরাজের স্লাইড করা দেখে থেমে যান তিনি।
ঘটনা এখানেই শেষ নয়। ক্রিকেট আইনে এই ধরণের কান্ডের জন্য শাস্তির বিধান আছে। তাই মিরাজকে শাস্তি পেতেই হবে। পরে মাঠে থাকা দুই আম্পায়ার কিংস ক্যাপ্টেনকে পাঁচ রানের জরিমানা করেন। 
কিন্তু এই বিষয়টি সহজে মেনে নিতে পারেন না কিংস ক্যাপ্টেন। মাঠের মধ্যে বেশ কিছু সময় আম্পায়ারদের সাথে কথা বলতে দেখা যায়। কিন্তু শেষমেস আম্পায়ারদের দেওয়া শাস্তি মেনে নিতে হয়।
তবে এই ঘটনার জন্য অনুতপ্ত হয়েছেন রাজশাহীর এই ক্যাপ্টেন। ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে এসে জানালেন সেই কথা, 'এটা জানতাম, আসলে আমার ভুল হয়ে গিয়েছে। ওই সময় বল আটকানোর চিন্তা মাথায় ছিল, কি করব। হয়তো বল থেকে একটু দূরে ছিলাম, এই জন্য ফলস ডাইভ হয়ে গিয়েছে। আমি জানতাম এমন কিছু করলে পাঁচ রান প্যানাল্টি। অবশ্যই এরপর থেকে এমন কিছু করব না। 
'ওই সময় একটু নিজেও উত্তেজিত হয়ে গিয়েছিলাম। কিন্তু আমার সিনিয়র যারা ছিল তাঁরা আমাকে সাপোর্ট করেছে। যেমন লরি ইভেন্স আমার কাছে এসেছিল, ও বলেছিল 'মেহেদি, মাথা ঠাণ্ডা রাখ।' ওই সময় সাড়ে সাত করে রান দরকার ছিল। সবাই আমাকে সাহায্য করেছে, এটাই আমার কাছে ভালো লেগেছে।'

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক