Wednesday, October 31

লায়ন এয়ারের বিমানের ব্ল্যাক বক্সে সর্বশেষ কী রেকর্ড হয়েছিল?

কানাইঘাট নিউজ ডেস্ক:
ইন্দোনেশিয়ায় বিধ্বস্ত হওয়া লায়ন এয়ারের ব্ল্যাক বক্সের সন্ধান পাওয়া গেছে। ধ্বংস হওয়া বিমানের বৃহৎ অংশও খুঁজে পাওয়া গেছে। এতে ১৮৯ আরোহী নিহত হয়েছেন বলে জানায় দেশটির সরকারি সূত্র। সরকারি সূত্র জানায়, উড়োজাহাজটি সোমবার দেশটির জাবা সাগরে বিধ্বস্ত হয়।
ইন্দোনেশিয়ার শীর্ষস্থানীয় পরিবহন কর্মকর্তাদের মধ্যে একজন জানায়, বিমানের 'ব্ল্যাক বক্স' ডাটা রেকর্ডার শুনে বোঝা যাচ্ছে এটি হঠাৎ সাগরে আছড়ে পড়েছে। খবর স্কাইনিউজ
সাগরের ৩০-৪০ মিটার গভীরে আরোহীদের দেহবাশেষ ও বিমানের একটি অংশ পাওয়া গেছে।
দেশটির কর্তৃপক্ষ বলছে ৪৯ জনের দেহবাশেষ শনাক্তের জন্য ডিএনএ টেস্ট করতে পাঠানো হয়েছে। যা আগামী ৪ থেকে ৮ দিনের মধ্যে পাওয়া যাবে।
এদিকে এ ঘটনার পর দেশটির বেসরকারি বিমান পরিবহন সংস্থা লায়ন এয়ারের পরিচালককে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বুধবার দেশটির সংবাদ সংস্থা আন্তারার বরাত দিয়ে রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।
জাকার্তা থেকে উড্ডয়নের মাত্র ১৩ মিনিট পর সোমবার স্থানীয় সময় সকাল ৬টা ৩৩ মিনিটে এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে জেটি-৬১০ ফ্লাইট। নতুন এই বিমানটি উড্ডয়নের জন্য অভিজ্ঞ ভারতীয় বংশোদ্ভূত পাইলটকে সব ধরনের ক্লিয়ারেন্স দেয়া হয়েছিল। ইন্দোনেশিয়ার ব্যাংকা দ্বীপের প্যাঙ্কাল পিন্যাংয়ের উদ্দেশে যাত্রা শুরু করেছিল বিমানটি।
দেশটির জাতীয় পরিবহন নিরাপত্তা কমিশন বলছে, বিমানের ১৮৯ আরোহীর মধ্যে দুই পাইলট ও ছয়জন ফ্লাইট অ্যাটেনডেন্ট ছিলেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক