Friday, October 5

কানাইঘাটে উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে মুক্তিযুদ্ধের গল্প শুনলো কোমলমতি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক:
৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বরে উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে দিনভর দর্শনার্থীরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করে সরকারের বিভিন্ন দপ্তরের উন্নয়ন মূলক কর্মকান্ডের সচিত্র প্রত্যক্ষ করেন। এছাড়া মেলার দ্বিতীয় দিনে সকাল সাড়ে ১০টায় মূল মঞ্চে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযোদ্ধের গল্প শুনি, এবং মুক্তিযোদ্ধা ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে কানাইঘাটের বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, আব্দুন নূর, এখলাছুর রহমান, জমির আলী, সফর আলী ১৯৭১ সনে কানাইঘাটের মুক্তিযোদ্ধের ঘটনা তোলে ধরে শিক্ষার্থীদের মুক্তিযোদ্ধের নানা ধরনের গল্প এবং সে সময়কার ঘটে যাওয়া যুদ্ধের কাহিনী তোলে ধরে বক্তব্য রাখেন।
এ সময় অনেক কোমলমতী শিক্ষার্থী মুক্তিযোদ্ধ নিয়ে নানা চমৎকার প্রশ্ন করলে বক্তব্যের মাধ্যমে তাদের উত্তর দেন নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা, সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং, দৈনিক সিলেট বানীর নির্বাহী সম্পাদক ও কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এমএ হান্নান এবং বীর মুক্তিযোদ্ধাগন ও কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন। পরে মুক্তিযোদ্ধ নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তোলে দেন অতিথিবৃন্দ। এছাড়া সিলেট ক্রীড়া পরিষদের উদ্যোগে মেলা প্রাঙ্গনে হা-ডু-ডু প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

কানাইঘাট নিউজ ডটকম/০৫অক্টোবর ২০১৮

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক