Wednesday, October 10

কানাইঘাটে রাস্তা ও ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করলেন সেলিম এমপি

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সেলিম উদ্দিন চতুল ঈদগাহ-মালীগ্রাম-লক্ষীপ্রসাদ পশ্চিম রাস্তা পাকাকরণ ও চতুল হারাতৈল বল্লি খালের উপর প্রায় ৩০ লক্ষ টাকা ব্যায়ে ব্রীজের শুভ উদ্বোধন করেছেন।
আজ বুধবার সকাল সাড়ে ১১টায় কানাইঘাট মালীগ্রাম বাজার সংলগ্ন এলজিইডির অর্থায়নে নির্মিত প্রায় আড়াই কিলোমিটার রাস্তা পাকা করণ ও বিকেল ৪টায় বল্লিখালের উপর নির্মিত ব্রীজের উদ্বোধন করেন। শীঘ্রই লক্ষীপ্রসাদ পশ্চিম রাস্তার অবশিষ্ট সাড়ে ৩ কিলোমিটার পাকাকরণের কাজ শুরু হবে। পাকা রাস্তার উদ্বোধনী উপলক্ষ্যে মালীগ্রাম কওমী মাদ্রাসা মিলনায়তনে এলাকাবাসীর উদ্যোগে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাজসেবী মোহাম্মদ আলীর সভাতিত্বে প্রধান অতিথির বক্তব্যে সেলিম উদ্দিন এমপি বলেন, কানাইঘাট-জকিগঞ্জবাসী আমাকে যেভাবে ভালোবাসার বন্ধনে আবদ্ধ করেছেন আমি সেই প্রতিদান দিতে চাই। আমার নির্বাচনী এলাকার মানুষের মুখে হাসি ফুটানোর জন্য দিন-রাত পরিশ্রম করে যাচ্ছি। মহান সংসদে এ জনপদের উন্নয়ন মূলক সকল মৌলিক দাবী-দাওয়া বাস্তবায়নে জোরালো বক্তব্য তোলে ধরে যাচ্ছি। যার সুফল আজকে সবাই পাচ্ছেন।
বিগত সাড়ে ৪ বছরে কয়েকশ কোটি টাকা ব্যায়ে কানাইঘাট-জকিগঞ্জে রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, ঘরে ঘরে বিদ্যুতায়নের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে কানাইঘাটবাসীর সকল মৌলিক দাবী দাওয়া বাস্তবায়ন করা হবে। বড়চতুল হাই স্কুলে শিক্ষার্থীদের স্বাভাবিক পাঠ দানে শীঘ্রই ৩য় তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন নির্মাণ করা হবে বলে তিনি জানান। জাপা জাতীয় সংসদে সত্যিকার অর্থে বিরোধী দলের দায়িত্ব পালন করছে উল্লেখ করে তিনি উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রাখতে তিনি জাতীয়পার্টি সমর্থিত প্রার্থীদের আগামী সংসদ নির্বাচনে বিজয়ী করার জন্য সকলের প্রতি আহবান জানান।
সাবেক ছাত্রনেতা ব্যাংকার জাকির হোসেন জাকারিয়ার পরিচালনায় উক্ত সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা জাপা নেতা এডঃ আব্দুর রহিম, উপজেলা জাপার সভাপতি আলা উদ্দিন মামুন, উপজেলা প্রকৌশলী একেএম রিয়াজ মাহমুদ, জাপা নেতা কিউএম ফররুখ আহমদ ফারুক, মালীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ চৌধুরী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সম্পাদক মোঃ আব্দুন নূর। বক্তব্য রাখেন ইউপি সদস্য জাপা নেতা অলিউর রহমান, শামীম আহমদ, ইউপি সদস্য আব্দুল মুতলিব, মালীগ্রাম কওমী মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুর রহিম, মাওলানা এখলাছুর রহমান, যুবলীগ নেতা হাবিব উল্লাহ, বড়চতুল ইউপি যুবলীগের আহবায়ক রুবেল আহমদ, উপজেলা ছাত্র সমাজের সভাপতি স্বাধীন আজাদ, যুব সংহতি নেতা ইকবাল হোসেন প্রমুখ। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আওয়ামী লীগ ও জাপা অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উপস্থিতিতে বড়চতুল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের ঘোষণা সহ মালীগ্রাম মাদ্রাসার মাঠ ভরাট, গণ-শৌচাগার নির্মাণ সহ এলাকার রাস্তাঘাট শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন মূলক কর্মর্কান্ড করায় এমপি সেলিম উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠান শেষে সেলিম উদ্দিন এমপি মালীগ্রাম বাজারে অবস্থিত প্রজন্ম-৭১ এর অফিস পরিদর্শন করেন। পরে তিনি জাপা নেতা ফররুখ আহমদের বাড়ীতে একটি সামাজিক অনুষ্ঠানে যোগদান করেন। বিকেল ৪টায় সেলিম উদ্দিন এমপি চতুল হারাতৈল বল্লি খালের উপর প্রায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে ব্রীজের শুভ উদ্বোধন করেন। বিকেল ৫ টায় চতুল বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে পশ্চিম বাজারে তাকে দেওয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান ও চতুল বাজারের ইছাবা নদীতে জনস্বার্থে পাকাঘাট নির্মাণের স্থান এলাকা পরিদর্শন করেন। এসময় তার সাথে উপজেলা জাপার নেতা কর্মী ছাড়াও বড়চতুল ইউপি আওয়ামী লীগের সভাপতি মুবেশ্বির আলী চাচাই, সাধারণ সম্পাদক জাকারিয়া আলম জামিল, চতুল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী বাবুল আহমদ ছাড়া চতুল বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

কানাইঘাট নিউজ ডটকম/১০অক্টোবর ২০১৮

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক