Tuesday, April 10, 2018

কানাইঘাটে জেলা প্রশাসক ! দেশের উন্নয়নে সবাইকে একসাথে কাজ করতে হবে


নিজস্ব প্রতিবেদক:
সিলেটের নবাগত জেলা প্রশাসক নুমেরী জামানের সাথে কানাইঘাট উপজেলা প্রশাসনের সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীজনদের সাথে মতবিনিময় করেছেন।

মঙ্গলবার সকাল ১১টায় কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে সভাকক্ষে বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা তাদের কার্যালয়ের চলমান উন্নয়ন মূলক কর্মকান্ড নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নুমেরী জামান বলেন, দেশ সব দিকে এগিয়ে যাচ্ছে। তারপরও আমাদের কিছু প্রতিবন্ধকতা রয়েছে। অনেক সরকারী অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের পদ শূণ্য রয়েছে। সরকার সেসব পদে লোকবল নিয়োগ দিচ্ছেন। সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের জবাবদিহিতা নিশ্চিত করতে সরকারের সকল উন্নয়ন মূলক কর্মকান্ড, স্বচ্চতা ও জবাব দিহিতার মাধ্যমে আমাদেরকে বাস্তবায়ন করতে হবে। দেশ ও জাতির উন্নয়নে সবাইকে মিলেমিশে আন্তরিকতার সহিত কাজ করতে হবে।

সভায় লোভাছড়া পাথর কোয়ারি সংক্রান্ত বক্তব্যে জেলা প্রশাসক বলেন, সেখানে কি ঘটছে তা আমার নলেজে রয়েছে। কোয়ারিতে আর যেন কোন ধরনের প্রাণহানীর ঘটনা না ঘটে এবং এলাকার পরিবেশ রক্ষার্থে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহন করা হবে। সেখানে কোন ধরনের বেআইনী কর্মকান্ড কাউকে করতে দেওয়া হবে না। শুধুমাত্র পাথর কোয়ারিতে জীবিকার বাহন না করে এলাকার দরিদ্র মানুষের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থার উদ্যোগ গ্রহন করতে হবে।  অনাবাদি জমি চাষের আওতায় আনতে হবে। বিভিন্ন সরকারী দপ্তরের শূণ্যপদ পূরণে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন তিনি।

সভায় বক্তব্য রাখেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং, কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, কানাইঘাট থানার ওসি মোঃ আব্দুল আহাদ, কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, বানীগ্রাম ইউ.পির চেয়ারম্যান মাসুদ আহমদ, দিঘীরপার ইউপির চেয়ারম্যান আলী হোসেন কাজল, ভেটেনারী সার্জন ডাঃ আব্দুল্লাহ আল মাসুদ, প্রকৌশলী রিয়াজ মাহমুদ , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্ত, কানাইঘাট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ডাঃ আবুল হারিছ প্রমুখ।

অপরদিকে সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান কানাইঘাটে এসডিএফ সহায়তায় স্থানীয় আল রিয়াদ কমিউনিটি সেন্টারে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এসডিএফ এর জেলা ব্যবস্থাপক সামিউল হকের সভাপতিত্বে ও জেলা কর্মকর্তা সৈয়দ আল মামুন ও কানাইঘাট ক্লাস্টার কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরের যৌথ পরিচালনায় ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- এসডিএফ এর পরিচালক, বোর্ড অব ডিরেক্টর সৈয়দ এপতার হোসেন পিয়ার, নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা, পৌর মেয়র নিজাম উদ্দিন, থানার ওসি মোঃ আব্দুল আহাদ, ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল প্রমুখ।

এছাড়া তিনি কানাইঘাট রামিজা বালিকা উচ্চ বিদ্যালয়, জেলা পরিষদের কানাইঘাট ডাকবাংলো, উপজেলা ভূমি অফিস, সদর তপশীল অফিস এবং নির্মানাধীন মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ও তপশীল অফিসের কাজ পরিদর্শন করেন। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক