Tuesday, January 9

আওয়ামী লীগ কাজের রাজনীতি করে: কাদের

image-4138-1515323672.jpg


কানাইঘাট নিউজ ডেস্ক:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা কথা দিয়ে ভোট আদায় করব না। কাজ দেখিয়ে ভোট নিতে চাই। কথায় মানুষের পেট ভরবে না।

তিনি বলেন, বিএনপি কথা মালার রাজনীতি করে আর আওয়ামী লীগ কাজের রাজনীতি করে বলেই নির্বাচিত হয়।

মঙ্গলবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার বিলুপ্ত গাড়াতি ছিটমহলের রাজমহল মফিজার রহমান কলেজ মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া শীতবস্ত্র ও অর্থ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘রংপুরে আমরা হেরে গিয়েছি, কিন্তু আমরা নির্বাচনের রায় মেনে নিয়েছি। সরকারি দল কোনো প্রকার হস্তক্ষেপ করেনি। নির্বাচন কমিশন সুন্দর, অবাধ, সুষ্ঠু নির্বাচন করেছে। নির্বাচন কমিশন নিরপেক্ষ স্বাধীন কতৃত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। শেখ হাসিনার সরকার সর্বাত্মক সহযোগিতা করেছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘রংপুরের মতো আগামী নির্বাচনেও স্বাধীন কর্তৃত্বপূর্ণ নীরব ভূমিকা পালনের জন্য নিরপেক্ষ ভূমিকা পালন করার জন্য নির্বাচন কমিশনকে যা যা সহযোগিতা করা দরকার সব ধরনের সহযোগিতা শেখ হাসিনার সরকার করবে। এখানে ফখরুল সাহেবদের ভয় পাওয়ার কোনো কারণ নেই।’

সেতুমন্ত্রী বলেন, নতুন বছর শুরু হয়েছে এই বছরেই নির্বাচন হবে। নির্বাচনের এখনো নয়-দশ মাস বাকি। এর মধ্যে সুনামগঞ্জ থেকে সুন্দরবন, কুতুবদিয়া থেকে তেঁতুলিয়া পর্যন্ত সারা বাংলায় নৌকার জোয়ার উঠেছে। নৌকার এই জোয়ার এত আগে আগে দেখে বিএনপি ভয় পেয়ে গেছে। তারা নির্বাচনে হেরে যাওয়ার আশঙ্কায় এখন আবোল-তাবোল বলছে।

তিনি আরো বলেন, ‘এই শীতের মধ্যে গরিবের মাঝে এখন আওয়ামী লীগ এসেছে। বিএনপি কোথায়? এরপর বিএনপি লোক দেখানোর জন্য আসবে, ফটোসেশন করবে। তারা কক্সবাজারেও ফটোসেশন করেছে। এই উত্তরবঙ্গের পঞ্চগড়, দিনাজপুর, রংপুর, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম যখন বন্যায় কবলিত তখন বিএনপি মহাসচিব এসে ফটোশেসন করে গেছে। আমরা এসেছি সাহায্য করতে, আমরা এসেছি কম্বল নিয়ে, আমরা এসেছি নগদ টাকা নিয়ে।’

বিএনপির উদ্দেশে কাদের বলেন, ১০ থেকে ১২টা কম্বল নিয়ে পত্রিকার সাংবাদিকরা ছবি তুলে নিয়ে গেল। এটা কি রাজনীতি? মানুষের কষ্ট নিয়ে এ রাজনীতি শেখ হাসিনা করেন না। সাড়ে পাঁচ হাজার বলেছি, সাড়ে পাঁচ হাজার কম্বল দিয়ে যাব। নগদ ১১ লাখ টাকার কথা বলেছি, তাই দিয়ে যাব। এখানেই শেষ নয়, আপনাদের কষ্ট যত দিন থাকবে তত দিন শেখ হাসিনার সাহায্য আপনারা পাবেন।

শিক্ষকদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আগামী বাজেটে শিক্ষকরা তাঁদের দাবির প্রতিফলন বুঝে পাবেন অধৈর্য্য হবেন না এবং কারো প্ররোচণায় কষ্ট করে এই শীতের মধ্যে শহীদ মিনারে গিয়ে অনশন করার প্রয়োজন হবে না। এমপিওভুক্তি পর্যায়ক্রমে হয়ে যাবে। শিক্ষকরা পরিবার-পরিজন নিয়ে কষ্ট করে জীবনযাপন করেন। শেখ হাসিনার চেয়ে আপনাদের কষ্ট আর কেউ অতটা বোঝেন না।

এর আগে সেতুমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের শুভ উদ্বোধন করেন। সেখান থেকে তিনি সড়ক পথে বোদা উপজেলার উদ্দেশে রওনা দেন। বোদা পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে তিনি অপর একটি অনুষ্ঠানে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন। পরে সেখানে স্থানীয় আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত এক জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়