Sunday, September 17

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে সেনা মোতায়েনের দাবি

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে সেনা মোতায়েনের দাবি

কানাইঘাট নিউজ ডেস্ক: বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ বিতরণে অবিলম্বে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আজ রোববার সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সেনাবাহিনী মোতায়েন করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করলে ত্রাণ বিতরণে শৃঙ্খলা ফিরে আসবে এবং বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে বলেও মনে করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

এসময় আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, মানবিক কারণে বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা, সাধারণ জনগণ এবং বিশ্বের বিভিন্ন দেশ ত্রাণ নিয়ে নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে।

কিন্তু সুষ্ঠু সমন্বয়ের অভাবে আশ্রয় নেওয়া সব রোহিঙ্গা খাবার পাচ্ছে না। ত্রাণ বিতরণে এক ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে। তাই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মনে করে ত্রাণ সুষ্ঠ ও সমহারে বণ্টনের জন্য রোহিঙ্গা শিবিরগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা দরকার।

সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন, সমিতির সহ-সভাপতি মো. অজিউল্লাহ, কোষাধক্ষ্য রফিকুল ইসলাম হিরো, সিনিয়র সহ-সম্পাদক শামীমা সুলতানা দীপ্তি, কার্যনির্বাহী সদস্য কুমার দেবুল দে প্রমুখ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়