Sunday, September 3

ট্যাবলেটের বাজারে স্যামসাংকে টপকাল লেনোভো

ট্যাবলেটের বাজারে স্যামসাংকে টপকাল লেনোভো

কানাইঘাট নিউজ ডেস্ক: ট্যাবলেট পিসি বিক্রির দিক থেকে ভারতের বাজারে স্যামসাংকে টপকে গেছে লেনোভো।

দ্বিতীয় প্রান্তিকের এক হিসাবে দেখা যাচ্ছে, দেশটিতে ট্যাবলেট পিসির মার্কেটের ১৭ দশমিক ৮ শতাংশ এখন দখল করেছে লেনোভো।

সম্প্রতি দেশটিতে লেনোভোর ট্যাবলেট পিসি নিয়ে একটি হিসাব প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ডাটা কর্পোরেশন (আইডিসি)।
আইডিসি দেখাচ্ছে, দেশটিতে কর্পোরেট সেগমেন্টে ট্যাবলেট পিসির ব্যবহার বেড়ে যাওয়ায় অনেকটাই এই বাজারে উলম্ফন ঘটেছে। সবমিলে লেনোভোর মার্কেট শেয়ার বেড়েছে ১২ দশমিক ৬ শতাংশ।

তবে এই বাজারের ৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে মূলত সরকারের নেওয়া শিক্ষা ব্যবস্থার উন্নয়নে প্রযুক্তি ব্যবহার এবং বড় বড় এন্টারপ্রাইজে।

আইডিসি ভারতের অ্যাসোসিয়েট মার্কেট অ্যানালিস্ট, ক্লায়েন্ট ডিভাইস সেলসো গোমেজ বলেন, সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে প্রযুক্তির ব্যবহার বাড়ানো হচ্ছে।  বিশেষ করে ‘ডিজিটাল সরকার প্রকল্প’ এবং শিক্ষা। ফলে দুটি দিকেই ট্যাবের ব্যবহার বেড়েছে।

দ্বিতীয় প্রান্তিকে স্যামসাংয়ের ট্যাব সরবরাহ কমেছে। কিন্তু আগের প্রান্তিকে বেশি থাকায় বর্তমানে দেশটিতে তাদের ২০ দশমিক ৬ শতাংশ মার্কেট শেয়ার ধরে রেখেছে।

এই প্রান্তিকে দেশটিতে সবগুলো ব্র্যান্ড মিলিয়ে মোট সাত লাখ ২২ হাজার ট্যাবলেট সরবরাহ করা হয়েছে। এই সময়ে এই বাজারে গত প্রান্তিকের তুলনায়।  তবে দ্বিতীয় প্রান্তিকে যে হিসাব প্রকাশ করেছে আইডিসি তাতে দেখা যাচ্ছে, লেনোভো শীর্ষস্থানে, স্যামসাং দ্বিতীয় এবং অ্যাপল রয়েছে পঞ্চম স্থানে রয়েছে। সূত্র-টেকশহর।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়