Sunday, August 20

সর্বোচ্চ সংখ্যক রোবটের একসঙ্গে নাচের বিশ্বরেকর্ড!

সর্বোচ্চ সংখ্যক রোবটের একসঙ্গে নাচের বিশ্বরেকর্ড!

কানাইঘাট নিউজ ডেস্ক: সবচেয়ে বেশি সংখ্যক রোবটের একসঙ্গে নাচের বিশ্বরেকর্ডটি ভেঙেছে চীনের ডব্লিউএল ইন্টেলিজেন্ট টেকনোলজি কোম্পানি লিমিটেড। প্রতিষ্ঠানটির ১০৬৯টি রোবট দারুন কোরিওগ্রাফির সঙ্গে সারিবদ্ধ ভাবে একসঙ্গে নেচে নতুন গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে গড়েছে।

১৮ আগস্ট শুক্রবার, গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের তথ্যানুসারে জানা গেছে, চীনের গুয়াংডং প্রদেশের গুয়াংঝো শহরে ডব্লিউএল ইন্টেলিজেন্ট টেকনোলজি তাদের সর্বশেষ রোবোটিক প্রযুক্তি প্রদর্শন করতে এই চ্যালেঞ্জের আয়োজন করে। এতে ১০৬৯টি রোবট একসঙ্গে নেচে সবচেয়ে বেশি সংখ্যক রোবট নাচের নতুন রেকর্ড গড়ে। কিছু রোবটকে অবশ্য গণনা থেকে বাদ দেওয়া হয় নাচতে গিয়ে পড়ে যাওয়ায়।

‘ডবি’ নামক এই রোবটগুলোকে একটি গ্রুপ কন্ট্রোল সিস্টেমের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হয়। ছোট আকৃতির এই ডবি রোবটগুলো নাচে দক্ষতা ছাড়াও কথা বলতে পারে এবং মানুষের মতো বেশ কিছু কাজও করতে পারে।

এর আগে গত বছরের অক্টোবরে ১০০৭টি রোবটের মাধ্যমে সবচেয়ে বেশি সংখ্যক রোবট একসঙ্গে নাচের রেকর্ডটি গড়েছিল চীনের আরেক প্রতিষ্ঠান এভার উইন। গত বছরের শুরুতে ৫৪০টি রোবটের মাধ্যমে সবচেয়ে বেশি সংখ্যক রোবট একসঙ্গে নাচের রেকর্ডটি গড়েছিল চীনা প্রতিষ্ঠান ইউবিটেক রোবটিক্স কর্পোরেশন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়