Home » » ত্বক উজ্জ্বল করতে অ্যালোভেরা

ত্বক উজ্জ্বল করতে অ্যালোভেরা

Kanaighat News on Wednesday, August 30, 2017 | 12:54 PM

ত্বক উজ্জ্বল করতে অ্যালোভেরা

কানাইঘাট নিউজ ডেস্ক: ত্বকের অনুজ্জ্বলতা নিয়ে যারা বিষণ্নতায় ভুগছেন, বিভিন্ন স্কিন ব্রাইট করা প্রসাধনী ব্যবহার করেও ফল পাননি। তাদের জন্য একটি ন্যাচারাল স্কিন ব্রাইটেনিং স্ক্রাব হলো অ্যালোভেরার স্ক্রাব। এটা ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল ও মসৃন।

# ১ কাপ চিনি, হাফ কাপ অ্যালোভেরা জেল, ২ টেবিল চামচ লেবুর রস নিন। কাঁচের জারে সব উপাদান একসাথে নিয়ে আলতো করে মেশান। খেয়াল রাখুন মিশ্রণটি খুব বেশি নেড়ে চিনি অন্যান্য উপাদান মিলেমিশে গলিয়ে ফেলবেন না। পারফেক্ট স্ক্রাব রেডি করতে চাইলে উপাদানের পরিমাণ কমিয়ে বাড়িয়ে নিতে পারেন।

স্ক্রাব তৈরি হয়ে গেলে আপনি আপনার মুখের ত্বক ও শরীরে খুব হালকা করে এই হোমমেড স্ক্রাব দিয়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ এভাবে ম্যাসাজ করে এই স্ক্রাব মুখে অল্প সময় রেখে মুখ ধুয়ে ফেলুন। এই স্ক্রাব আপনি সপ্তাহে ২\৩ দিন ব্যবহার করুন। নিয়ম মেনে ব্যবহার করলে অল্প দিনে আপনি ফলাফল দেখতে পাবেন।

চিনি আপনার ত্বকের ডেডসেল রিমুভ করে স্কিন ব্রাইট করবে ও ক্লিন লুক এনে দেবে। অ্যালোভেরা ত্বক ডিপক্লিন করবে, ময়েশ্চারাইজ করবে ও এটির সৌন্দর্যবর্ধক উপাদান সমূহ ত্বকের কোমলতা বাড়িয়ে তুলবে। লেবুর রস আপনার ত্বকের স্পট রিমুভ করবে, স্কিন টোন লাইট করবে ও ক্লিন ন্যাচারাল ক্লিন করবে।

চেষ্টা করুন আপনার ত্বক পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে, সারাদিন যদি বাইরে থাকেন ঘরে ফিরে অবশ্যই ত্বক পরিষ্কার করুন।

# মুখে যাতে করে দ্রুত বলিরেখা বা রিংকেল না আসতে পারে এর জন্য ঘরোয়াভাবে অ্যান্টি-এজিং ফেসমাস্ক করে ব্যবহার করুন।

# মুখে মেকআপ নিয়ে ঘুমিয়ে যাবেন না। আলসেমি না করে ঘুমানোর আগে মেকআপ রিমুভার দিয়ে বা ভালোভাবে পানি দিয়ে ত্বক পরিষ্কার করে ঘুমান। ত্বক উজ্জ্বল করতে স্কিনকে ভেতর থেকে পুষ্টি দিতে তাজা ফল আর শাকসবজি খান।
Share this article :

Post a Comment

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

 
সম্পাদক মন্ডলীর সভাপতি: মো:মহিউদ্দিন,সম্পাদক : মাহবুবুর রশিদ,নির্বাহী সম্পাদক : নিজাম উদ্দিন। সম্পাদকীয় যোগাযোগ : শাপলা পয়েন্ট,কানাইঘাট পশ্চিম বাজার,কানাইঘাট,সিলেট।+৮৮ ০১৭২৭৬৬৭৭২০,+৮৮ ০১৯১২৭৬৪৭১৬ ই-মেইল :mahbuburrashid68@yahoo.com: সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত কানাইঘাট নিউজ ২০১৩