Monday, July 31

জোড়া লাগানো শিশুদের অপারেশন কাল

জোড়া লাগানো শিশুদের অপারেশন কাল

কানাইঘাট নিউজ ডেস্ক: আগামীকাল মঙ্গলবার সকালে জোড়া লাগানোর দুই শিশুর অপারেশন করবেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকেরা। এজন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন তারা।

আজ সোমবার বেলা সাড়ে ১১ টার সময়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১২ নম্বর ওয়ার্ডে শিশু সার্জারী বিভাগের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে অধ্যাপক ডা. আশফাকুল হক কাজল বলেন, শিশু দুইটির জন্মের সময়ে পায়খানার রাস্তা ছিলনা। সার্জারি বিভাগের চিকিৎসকেরা সার্জারি করে তাদের মলদ্বার বের করে। শিশু দুইটির নাম রাখা হয় তোফা ও তহুরা। দোয়া করবেন আগামীকাল মঙ্গলবার সকাল আটটার সময়ে তাদের আলাদা সার্জারি করা হবে।

তিনি আরো বলেন, গত বছরের ২৯ সেপ্টেম্বর  গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন ইউনিয়নে জন্ম নেওয়া জোড়া লাগানো দুই মেয়ে শিশুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

শিশুদের বাবা রাজু মিয়া জানান, জন্ম নেওয়ার পরপর তাদের জোড়া লাগানো অবস্থায় দেখতে পারেন। আস্তে আস্তে গ্রামে জানাজানি হলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মুরব্বিরা তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন।

শিশু দুইটির জন্মের সময়ে তার ওজন ছিল ৪.৮ কেজি। এখন তার ১০ মাস বয়স। ওজন হয়েছে ১০ কেজি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান সম্মনয়ক ডা. সামন্তলাল সেন, অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ডা. আশফাকুল হক কাজল, সহযোগী অধ্যাপক সাহানুর ইসলাম, নিউরো সার্জারি বিভাগের প্রধান অসিত চন্দ্র সরকার, সহকারী অধ্যাপক রাজিউল হক, হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মিজানুর রহমান ও শিশু দুইটির বাবা রাজ মিয়া ও মা সাহিদা বেগম উপস্থিত ছিলেন। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়