Thursday, July 13

ফরহাদ মজহার অপহৃত হননি: অাইজিপি

ফরহাদ মজহার অপহৃত হননি: অাইজিপি

কানাইঘাট নিউজ ডেস্ক: ফরহাদ মজহার অপহৃত হননি, সরকারকে বিভ্রান্ত করতেই তিনি অপহরণের নাটক সাজিয়েছেন বলে মন্তব্য করেছেন পুলিশের আইজি এ কে এম শহীদুল হক।

আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশ সদর দপ্তরের সম্মেলন কক্ষে আয়োজিত সাম্প্রতিক সময়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

আইজিপি বলেন,  তার অপহরণের পূর্বের আচারণ এবং ঘটনার পরে তার আচরণ প্রমাণ করে তিনি অপহৃত হয়েছেন কি-না। ঘটনার পরে অনেকে নানা ধরনের কথা বলেছেন। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন এটা শেখ হাসিনা জানেন। এছাড়াও তার মেয়ে ১০ কংগ্রেস ম্যানের কাছে আবেদন জানিয়েছেন।

তিনি বলেন, ফরহাদ মজহারের টেলিফোন নম্বর ট্রাকিং করে প্রতিটি জেলায় আমরা চেকপোস্ট বসিয়েছি। কমন মাইক্রোবাসগুলো চেক করেছি। পরে আমরা জানতে পারি তিনি একটি বাসে করে ঢাকায় আসছেন। পরে অভয়নগর থানার ওসি আনিসুর রহমার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করেন।

পুলিশ প্রধান বলেন, ফরহাদ মজহারকে ওই দিন সাতটার সময়ে অপহরণকারীরা ছেড়ে দেয় বলে জানান তিনি। ওই সময়ের মধ্যে ওনার স্ত্রীর সঙ্গে ১০বার কথা বলেছেন। অন্য একটি নম্বরে ছয়বার কথা বলেছেন সেখান থেকেও একটি ম্যাসেজ এসেছে। প্রাসঙ্গিক ব্যক্তিকে খুঁজে বের করা মামলার তদন্তকারী কর্মকর্তার দায়িত্ব।

ফরহাদ মজহার যে মহিলারর সঙ্গে ফোনে কথা বলেছিলেন ওই মহিলা অকপটে আদালতে স্বাক্ষ্য দিয়েছেন। ওই মহিলা একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। ২০০৭ সালে তার সঙ্গে ওই নারীর সঙ্গে পরিচয় হয়। তিনি অসুস্থ থাকায় ফরহাদ মজহারের কাছে টাকা চেয়েছেন। চিকিৎসা করার জন্য। এই মহিলা ওইদিন ফোনে ফরহাদ মহজারকে জিজ্ঞাসা করেছেন তিনি অপহরণ হয়েছেন কি-না, তখন তিনি বলেন না আমি ভাল আছি। ওইদিন সন্ধ্যায় খুলনার একটি দোকান থেকে দুই দফায় ১৫ হাজার টাকা পাঠিয়েছেন। তার রেকর্ডও রয়েছে পুলিশের কাছে দাবি করেছেন আইজিপি।

তিনি বলেন, নিজেই হানিফ পরিবহনের কাউন্টার থেকেই টিকিট কিনেছেন। সেখানকার সিসি ফুটেজও আছে। পৌনে তিনঘন্টাও তিনি নিউমার্কেটে ঘুরেন। উনি একবার তার স্ত্রীকে বলেছেন ওরা আমাকে ছেড়ে দেবেন।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ফরহাদ মজহার আদালতে স্বীকার করেছেন তার কাছে ব্যাগ ছিল। কিভাবে তিনি ঢাকার বাইরে গিয়েছেন তার ব্যাখা তিনিই দেবেন। তবে আমরা মনে করে তিনি বাসে করেই খুলনায় গেছেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) মোখলেসুর রহমান, ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া, ডিআইজি মাহবুবুর রহমান, রৌশন আরা, মাসুদ,  যুগ্ম কমিশনার (অপরাধ) কৃষ্ণপদ রায়, গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আবদুল বাতেন, তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার, সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সহেলী ফেরদৌসসহ পুলিশ সদর দপ্তরের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক