Tuesday, June 13

পাহাড়ধসে নিহত অর্ধশত

পাহাড়ধসে নিহত অর্ধশত
কানাইঘাট নিউজ ডেস্ক: প্রবল বর্ষণে পাহাড় ধসে চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামের তিন জেলায় বহু মানুষ হতাহত হয়েছেন। এদের মধ্যে শিশু ও চার সেনাও রয়েছে। এখনো নিখোঁজ রয়েছে অনেক মানুষ।

হতাহতদের উদ্ধারে সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা নিরলসভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বিরুপ অাবহাওয়ার কারণে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। এখনও অনেকে নিখোঁজ থাকায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে উদ্ধারকর্মীরা জানিয়েছেন।

গতকাল সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত উপজেলাসহ রাঙামাটির বিভিন্ন এলাকা, বান্দরবান ও চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় পাহাড় ধসের এসব ঘটনা ঘটে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া অাজ মঙ্গলবার বিকালে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে পাহাড় ধসের ঘটনায় দুই সেনা কর্মকর্তাসহ ৩৯ জনের মৃত্যুর খবর জানিয়েছেন। এ সময় তিনি নিহত সেনাসদস্যদের পরিচয় তুলে ধরেন। নিহতরা হলেন, মেজর মাহফুজুল হক, ক্যাপ্টেন তানভীর সালাম শান্ত, করপোরাল আজিজ ও সৈনিক শাহীন।

তিনি বলেন, দুপুর পর্যন্ত মোট ৩৯ জনের মৃত্যুর খবর মন্ত্রণালয়ে এসেছে, তাদের মধ্যে ৩৩ জন পাহাড়ে বাসবাসকারী। এখনো অনেক মানুষ মাটিচাপা পড়ে আছেন। উদ্ধার কাজ চালছে। ১৮টি আশ্রয়কেন্দ্র খুলে চার থেকে সাড়ে ৪ হাজার মানুষকে সেখানে রাখা হয়েছে।

তবে স্থানীয় কর্মকর্তারা মঙ্গলবার বিকাল ৪টা পর্যন্ত রাঙামাটিতে ৩৫ জন এবং বান্দরবানে সাতজন এবং চট্টগ্রামে আটজনের লাশ উদ্ধারের খবর নিশ্চিত করেছেন।

আইএসপিআরের পরিচালক মো. রাশিদুল হাসান জানিয়েছেন, এ ঘটনায় আরও দশ সেনা সদস্য আহত হয়েছেন এবং একজন নিখোঁজ রয়েছেন। স্থানীয়ভাবে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়