Saturday, June 17

শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত বিশ্বসেরা হাফেজ ত্বরিকুল

শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত বিশ্বসেরা হাফেজ ত্বরিকুল

কানাইঘাট নিউজ ডেস্ক: দুবাইয়ে ২১তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের হাফেজ ত্বরিকুল ইসলাম বিশ্বসেরা নির্বাচিত হয়েছেন। বিশ্বের ১০৪টি রাষ্ট্র এ প্রতিযোগিতায় অংশ নেয়।

পবিত্র মাহে রমজানের প্রথম দিন থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতার ফলাফল বৃহস্পতিবার রাতে ঘোষণা করা হয়।

তিনি রাজধানীর যাত্রাবাড়ীর হাফেজ ক্বারী নেছার আহমদ আন নাছিরী পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার ছাত্র। হাফেজ ক্বারী নেছার আহমদ আন নাছিরী জানান, পুরস্কার স্বরূপ সে প্রায় ৬০ লাখ টাকা পেয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বিমানবন্দরে এসময় বিমানবন্দর এলাকায় তাকে একনজর দেখার জন্য জনতার ভিড় উপচে পড়ে।

মাত্র ১৩ বছর বয়সী এ হাফেজের গ্রামের বাড়ি কুমিল্লার দাউদকান্দি মালিগাঁওয়ের আবু বকর সিদ্দিকের ছেলে। তার বাবা আবু বকর সিদ্দিক স্থানীয় হাইস্কুলের প্রাক্তন শিক্ষক। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া আবু বকর সিদ্দিক বর্তমানে অবসরকালীন জীবনে একটি কওমি মাদ্রাসায় শিক্ষকতা করছেন।

কিশোর হাফেজের গর্বিত পিতা আবু বকর সিদ্দিক তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমার ছেলে দেশের জন্য যে সম্মান ও গৌরব বয়ে এনেছে তার জন্য আল্লাহ রাব্বুল আলামিনের কাছে আমি শুকরিয়া আদায় করছি।

তিনি আরও জানান, ত্বরিকুল ইসলাম আলিয়া মাদ্রাসা থেকে ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে বৃত্তি পেয়েছে। এবার সে জেডিসি পরীক্ষার্থী। তিনি দেশবাসীর কাছে তার ছেলের জন্য দোয়া চান।

তিনি জানান, তার চার মেয়ে ও ৩ ছেলে। ছেলেদের মধ্যে ত্বরিকুল সবার বড়। এর মধ্যে এক ছেলে ২২ পারা মুখস্ত করেছে। অন্য একজন এবারের এসএসসি পরীক্ষার্থী।

ত্বরিকুলের ছোট ভাই আরিফুল ইসলাম জানান, জাতীয়ভাবে অনেক পুরস্কার পাওয়ার পর ত্বরিকুলের স্বপ্ন ছিল আন্তর্জাতিকভাবে পুরস্কার পাওয়ার। সে স্বপ্ন আল্লাহ পূর্ণ করেছেন। এখন তার আরেকটি স্বপ্ন হল মিশরের আল আযহার ইউনিভার্সিটিতে পড়ার।

শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে তিনি বিমানবন্দর এলাকায় অবতরণ করার পর তার শিক্ষক, সহপাঠীরা তাকে সংবর্ধনা জানান। এ সময় বিমানবন্দর এলাকায় তাকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ব্যানার-ফেস্টুনে ছেয়ে যায়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি ও দাওয়াহ বিভাগের উপ-পরিচালক আনিছুর রহমান সরকার, মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল ক্যাডেট মাদ্রাসার পরিচালক হাফেজ ক্বারী নেছার আহমদ আন নাছিরী, মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ রহমতউল্লাহ, হেমায়েত ইসলাম জনকল্যাণ পাঠাগারের সাধারণ সম্পাদক হাফেজ শামীম আহমেদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

সূত্র: যুগান্তর

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়