Saturday, March 25

চীনে স্বর্ণখনিতে দুর্ঘটনায় নিহত ১০

চীনে স্বর্ণখনিতে দুর্ঘটনায় নিহত ১০

কানাইঘাট নিউজ  ডেস্ক: চীনের মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশের দুটি স্বর্ণখনিতে শুক্রবার পৃথক দুর্ঘটনায় ১০ জন মারা গেছে। শনিবার ভোরে স্থানীয় কর্তৃপক্ষ একথা জানায়।

কমিউনিস্ট পার্টি অব চায়নার নাগরিক কমিটির প্রেস অফিসের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার সকাল ১০ টা ৩৬ মিনিটে লিংবাও নগরীতে চায়না ন্যাশনাল গোল্ড গ্রুপের কিনলিং স্বর্ণখনি ধোঁয়ায় ঢেকে গেছে। সেখানে ১২ শ্রমিক ও মাকিলপক্ষের ছয় কর্মী আটকা পড়ে।

এতে আরো বলা হয়, শুক্রবার রাতে উদ্ধারকর্মীরা খনি থেকে সাতটি লাশ উদ্ধার করে। আহত অবস্থায় ১০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে একজন হাসপাতালে মারা যায়। অপর নয় জন আশঙ্কামুক্ত রয়েছে।

নগরীর জরুরি কর্মকর্তা জানান, শনিবার সকালে আটকে পড়া শ্রমিকদের একজন নিখোঁজ রয়েছে। কিন্তু খনির ভেতর বিষাক্ত কার্বন মনোক্সাইডের মাত্রা অনেক বেশি থাকায় ও এক মিটারের কম দূরের জিনিসও দেখতে না পাওয়ায় তল্লাশী ও উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে।

শনিবার প্রাদেশিক কর্মস্থান সুরক্ষা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, পাশের একটি স্বর্ণ খনিতেও একই ধরনের দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর তিনটায় সেখানে দুর্ঘটনা ঘটে।

এই ঘটনায় খনির ভেতর ছয় শ্রমিক আটকা পড়ে। দিনভর উদ্ধার অভিযান চালিয়ে বিকেল সাড়ে পাঁচটায় চার শ্রমিককে উদ্ধার করা হয়েছে। তবে সন্ধ্যায় অপর দুই শ্রমিককে সেখানে মৃত পাওয়া গেছে। প্রশাসন এই ঘটনার তদন্ত শুরু করেছে। সূত্র: বাসস

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়