Tuesday, December 27

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে শিরোপা জিতলো বাংলাদেশ

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে শিরোপা জিতলো বাংলাদেশ
কানাইঘাট নিউজ ডেস্ক: টানা চার ম্যাচ জিতে ফাইনালে আসা শক্তিশালী কিরগিজস্তানকে ৩-০ সেটে হারিয়ে বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবলের শিরোপা জিতল বাংলাদেশ।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৫-২২ পয়েন্টে প্রথম সেট জেতে বাংলাদেশ। দ্বিতীয় সেটে ফেরার জন্য যারপরনয় চেষ্টা করে কিরগিজরা। তবে ২৫-২৩ ব্যবধানে দ্বিতীয় সেটও জিতে নেয় লাল-সবুজের দল।

তৃতীয় সেটে বাংলাদেশ এগিয়ে ছিল ৭-৬ ব্যবধানে। তোতোয়েভ নুরমুখামেদ চোট পাওয়ার পর হার মেনে নেয় কিরগিজস্তান! কারণ এই সময় পাঁচ জনের দলে পরিণত হয় তারা।

ভলিবলের আইনে পাঁচ জন খেলোয়াড় নিয়ে ম্যাচ খেলার নিয়ম না থাকায় তৃতীয় সেটে জয়ী ঘোষণা করা হয় বাংলাদেশকে।

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ। এ সময় যুব ও ক্রীড়া প্রতিন্ত্রী ড. বীরেন শিকদার, বেসরকারী খাত উন্নয়ন বিষয়ক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ভলিবল ফেডারেশনের সভাপতি মো: আতিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিযোগিতার প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৩-১ সেটে হারায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে নেপালকে ৩-০ সেটে হারালেও পরের ম্যাচে এই কিরজিস্তানের কাছে ৩-২ সেটে হেরে যায় বাংলাদেশ। চতুর্থ ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়