Monday, November 28

মোহালি টেস্টেও জয়ের পথে ভারত

মোহালি টেস্টেও জয়ের পথে ভারত

কানাইঘাট নিউজ ডেস্ক: মোহালি টেস্টের তৃতীয় দিন শেষে জয়ের সুবাতাস পাচ্চে ভারত। জাদেজার ব্যাটিং ও অশ্বিনের ঘূর্ণিতে দ্বিতীয় ইনিংসেও বিপাকে পড়েছে ইংল্যান্ড।

ইনিংস পরাজয় এড়াতেই ইংল্যান্ডের চাই আরও ৫৬ রান। তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৭৮ রানে।

১৩৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ড ধুকছে ব্যাট হাতেও। আঙুলের চোটে ইনিংস শুরু করতে পারেননি হাসিব হামিদ। অ্যালেস্টার কুকের সঙ্গে ইনিংস শুরু করেন জো রুট।

দারুণ এক ডেলিভারিতে ব্যাট-প্যাডের ফাঁক গলে কুককে বোল্ড করেছেন অশ্বিন। পরে মইন ও স্টোকসকেও ফেরান অশ্বিন। আর দুর্দান্ত ফর্মে থাকা বেয়ারস্টোকে ফিরিয়ে দেন আরেক অফ স্পিনার জয়ন্ত।

এরপর নাইটওয়াচম্যান গ্যারেথ ব্যাটিকে নিয়ে শেষ কয়েক মিনিট নিরাপদে কাটিয়ে দেন জো রুট।

তৃতীয় দিনে ভারতের লাগাম নেওয়ার তিন নায়ক দলের তিন স্পিনার। তিনজনই ব্যাট হাতে করেছেন অর্ধশতক।

ক্যারিয়ার সেরা ৯০ রানের ইনিংস খেলেছেন জাদেজা। অর্ধশতকের পর গুরুত্বপূর্ণ একটি উইকেট নিয়েছেন মাত্র দ্বিতীয় টেস্ট খেলতে নামা জয়ন্ত যাদব। ৭২ রানের দারুণ ইনিংসের পর অশ্বিন ধরেছেন তিন শিকার।

এর আগে ৬ উইকেটে ২৭১ রান নিয়ে দিন শুরু করেছিল ভারত। ৭২ রানে অশ্বিনকে ফেরান স্টোকস। তবে সপ্তম উইকেটে ৯৭ রানের জুটিই ইংলিশদের বিপাকে ফেলে দিয়েছিল।

এরপর অষ্টম উইকেটে জাদেজা ও জয়্ন্ত যাদবের ৮০ রানের জুটি ইংলিশদের মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছিল!

ইনিংস টেনে নেয়া জাদেজা ৯০ রানে আদিল রশিদকে উড়িয়ে মারতে গিয়ে লং অনে ধরা পড়লেন।
শেষ পর্যন্ত জয়ন্ত ও উমেশ যাদবকে ফিরিয়ে ভারতের ইনিংসের ইতি টানেন স্টোকস। এই উইকেটের মধ্য দিয়ে ৫ উইকেট শিকার করেন স্টোকস।

প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ২৮৩ রান। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে করে ৪১৭ রান। ১৩৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৭৮ রান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়